Latest News
সোমবার, ৪ মার্চ ২০২৪ ।। ২০শে ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে ইউনিয়ন ছাত্রলীগনেতার বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ

ঝালকাঠিতে ইউনিয়ন ছাত্রলীগনেতার বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাকিউর রহমান সাকির বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার বিকেল ৩ টার দিকে পোনাবালিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল বারেক হাওলাদারের কাছে ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাকিউর রহমান সাকি ৫ হাজার টাকা চাঁদা দাবি করে বলে জানা গেছে।
ইউপি সদস্য আব্দুল বারেক হাওলাদার জানান, কয়েক দিন ধরে তার ওয়ার্ডের কিছু বাসিন্দা ড্রেজার দিয়ে বালু ফেলে তাদের নিচু জমি ভরাট করছিল। ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পদক সাকিউর রহমান সাকির ধারনা ছিল ড্রেজার দিয়ে বালু ফেলার সাথে ইউপি সদস্য আব্দুল বারেক হাওলাদার জড়িত। তাই তিনি আব্দুল বারেক হাওলাদারের কাছে ৫ হাজার টাকা চাঁদা দাবি করে। ইউপি সদস্য আব্দুল বারেক হাওলাদার আরোজানান, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পদক সাকিউর রহমান সাকিকে আমি জানিয়েছে যে, আমিবালু ফেলানোর সাথে জড়িত নয়। এরপরেও সাকিবলেন নেতা অর্ডার রয়েছে পোনাবালিয়া ইউনিয়নে কিছু করতে হলে ছাত্রলীগকে ভাগ দিতে হবে। ছাত্রলীগকে ভাগ নাদিয়ে কিছু করা যাবে না। এ ঘটনার পরে স্থানীয় নেতৃবৃন্দ এ বিষয়টি উদ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছে বলে জানাগেছে। এব্যাপারে পোনাবালিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পদক সাকিউর রহমান সাকি বলেন,‘ইউপি সদস্য আব্দুল বারেক হাওলাদার ওই এলাকার নিরিহ জনগনকে জিম্মি করে বেশি দাম নিয়ে বালু ফেলছিল। এমনকি নাঈম নামের একজন ড্রেজার ব্যবসায়ীকে ক্লাবের জমিতে ২ ড্রেজার বালু ফেলতে বলে। আমি ইউপি সদস্য আব্দুল বারেক হাওলাদারের কাছে চাঁদা চাইব কেন । আমি চাঁদা চাইলে ড্রেজার মালিকের কাছেই চাইতে পারি। রাজনৈতিকভাবে হয়রানি করার জন্য আমার নামে মিথ্যা ছড়াচ্ছে।
পোনাবালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাষ্টার মজিবুর রহমান বলেন,‘আমাদের এলাকায় দলের নাম ভাঙিয়ে কেউ চাঁদাবাজি করলে আমরা তা প্রশ্রয় দিব না। আমরা এর প্রতিবাদ করব। এব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম শফিক বলেন, ‘আমরা অভিযোগের সত্যতা পেলে সাথে সাথে পেনাবালিয়া ইউনিয়নে ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে দিব।