Latest News
রবিবার, ১৬ জুন ২০২৪ ।। ২রা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন

ঝালকাঠিতে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন

স্টাফ রিপোর্টার :
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ঝালকাঠির সদর এবং নলছিটি উপজেলার ১৪৭টি কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ হয়েছে। ঝালকাঠি সদরে ৪২ ভাগ এবং নলছিটি উপজেলায় ২৭ ভাগ পড়েছে বলে জানিয়েছেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুস ছালেক।
এদিকে ঝালকাঠি সদর উপজেলার ৭৭টি কেন্দ্র এবং নলছিটি উপজেলার ৭০টি কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত। সকালের দিকে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতিও বাড়তে থাকে। পুরুষের তুলনায় নারী ভোটাররা সকালে কেন্দ্রে ভোট দিতে আসেন। নতুন ভোটাররা ভোট দিতে পেরে উচ্ছ¡াস প্রকাশ করছে। এখনো পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সকালে ভোট কেন্দ্র পরিদর্শন করেন বরিশালের বিভাগীয় কমিশনার মো. শওকত আলী, ঝালকাঠির জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম ও পুলিশ সুপার আফরুজুল হক টুটুল। ভোটাররা নিজেদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে স্বস্থি প্রকাশ করেছেন। জেলার দুইটি উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৪৭ হাজার ৯৭৩ জন। এর মধ্যে ঝালকাঠি সদর উপজেলায় নারী ভোটার ৮৮ হাজার ১৪৭ জন, পুরুষ ভোটার ৯১ হাজার ১৫১ জন এবং হিজরা ১ জন। নলছিটি উপজেলায় নারী ভোটার ৮২ হাজার ৪৬৭ জন, পুরুষ ভোটার ৮৬ হাজার ২০৬ জন এবং হিজরা ১ জন। দুটি উপজেলায় ২৩জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেন। ঝালকাঠির দুইটি উপজেলার প্রতিটি কেন্দ্রে নির্বিঘ্নে ভোট গ্রহণ সম্পন্ন করার লক্ষ্যে জেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার ব্যাটেলিয়ন, আনসার ভিডিপিসহ আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর ছিল।
সকাল থেকে বিকেল পর্যন্ত কেন্দ্রগুলো ঘুরে দেখা যায়, সকালে বিভিন্ন কেন্দ্রে ভোটার উপস্থিতি খুবই কম ছিল। সারিবদ্ধ লাইন কোন কেন্দ্রেই ছিল না। ভোটাররা ভোট দিয়ে চলে যাচ্ছেন। তবে কিছুটা উচ্ছ¡াস ছিল নতুন ভোটারদের মধ্যে। কয়েকজন নতুন ভোটার জানান, উপজেলা নির্বাচনে এতোটা সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোট দিতে পারবো কখনো চিন্তাও করিনি। এজন্য ঝালকাঠির প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন ভোটাররা।
নলছিটির শহরের এক নম্বর ওয়ার্ডের নতুন ভোটার হাসি আক্তার বলেন, আমি প্রথম ভোট দিয়েছি। আমার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে খুবই ভালো লাগছে। এ আনন্দ ভাষায় প্রকাশ করা যায় না।
ঝালকাঠি শহরের সিটিপার্ক কেন্দ্রে ভোট দিতে আসা নতুন ভোটার মো. রাসেল বলেন, আমি অন্যান্য নির্বাচনে শুনেছি মা বাবা ভোট দিতে পারেনি। তাদের ভোট কেউ দিয়ে দিয়েছে। কিন্তু এ বছর আমি শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিয়েছি। বাসায় গিয়ে এ কথা সবাইকে বলার পরে বাবা মা ভোট দিতে এসেছে। তাদের সঙ্গে আমাদের প্রতিবেশীরাও আসছে ভোট দিতে।
শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের বিষয়ে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী খান আরিফুর রহমান সন্তোষ প্রকাশ করেন। তিনি ঝালকাঠি সরকারি কলেজ কেন্দ্রে সকাল সাড়ে ৮ টায় ভোট প্রদান করে সাংবাদিকদের বলেন, অত্যন্ত সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আমি আশা করি ভোটাররা নির্ভয়ে ভোট দিয়ে বাড়ি যেতে পারবে। সকল ভোটারদের ভোট প্রদানের জন্য তিনি আহŸান জানান।
এদিকে সকাল ৮টায় শহরের আদর্শ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন চেয়ারম্যান প্রার্থী সুলতান হোসেন খান। তিনি বলেন, ভোটের পরিবেশ এখন পর্যন্ত ভালো রয়েছে। তবে শেষ পর্যন্ত কি হয়, তা এখনি বলা যাচ্ছে না।
অপর চেয়ারম্যান প্রার্থী নুরুল আমিন খান সুরুজ বলেন, ভোট গ্রহণ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। আমি আশাবাদী এভাবে ভোট গ্রহণ করা হলে আমার বিজয় হবে।
ঝালকাঠির রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুস ছালেক বলেন, আমরা অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠু ও সুন্দরভাবে একটি নির্বাচন সম্পন্ন করেছি। ভোট গ্রহণ শতভাগ সুষ্ঠু হয়েছে। ঝালকাঠি সদরে ৪২ ভাগ এবং নলছিটিতে ২৭ ভাগ ভোট পড়েছে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠিতে সার্বজননীন পেনশন স্কিম সম্পর্কিত জনসচেতনতা সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে সদর উপজেলার মৎসজীবীদের সঙ্গে সার্বজননীন পেনশন স্কিম সম্পর্কিত জনসচেতনতা সভা অনুষ্ঠিত …