Latest News
বুধবার, ২৯ মে ২০২৪ ।। ১৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণে টাকা নেওয়ার অভিযোগ

ঝালকাঠিতে এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণে টাকা নেওয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির কলেজগুলোতে এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণে পরীক্ষার্থীদের কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। বোর্ডের কোন নির্ধারিত ফি না থাকা সত্ত্বেও কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীর কাছ থেকে ৭০০ থেকে এক হাজার টাকা করে নিচ্ছেন। এতে বিপাকে পড়েছেন অনেক পরীক্ষার্থী। অর্থাভাবে প্রবেশপত্র নিতে পারছেন না বলেও অভিযোগ করেছেন কয়েকজন পরীক্ষার্থী।
জানাযায়, আগামী ২ এপ্রিল এইচএসসি পরীক্ষা শুরু হচ্ছে। ইতোমধ্যেই স্থানীয় কলেজগুলো থেকে প্রবেশপত্র সংগ্রহ করছেন পরীক্ষার্থীরা। বিনামূল্যে পরীক্ষার্থীদের প্রবেশপত্র দেওয়ার বিধান রয়েছে। কিন্তু ঝালকাঠি জেলার চারটি উপজেলার ২৭টি কলেজে পরীক্ষার্থীর কাছ থেকে ৮০০ থেকে এক হাজার টাকা করে ফি নিচ্ছেন। তবে কলেজ কর্তৃপক্ষ জানিয়েছেন কেন্দ্র পরিচালনার জন্য তাদের খরচ বহন করতে হয়। এজন্য প্রবেশপত্র নিতে সামান্য কিছু টাকা নেওয়া হয় পরীক্ষার্থীদের কাছ থেকে।
নাম প্রকাশে অনিচ্ছুক এইচএসসি পরীক্ষার্থীরা জানায়, বুধবার থেকে কলেজ কর্তৃপক্ষ এইচএসপি পরীক্ষার প্রবেশপত্র বিতরণ শুরু করে। কলেজে গিয়ে পরীক্ষার্থীরা জানতে পারে প্রতি প্রবেশপত্রের জন্য ৭০০ থেকে এক হাজার টাকা দিতে হবে। টাকা না দিলে প্রবেশপত্র দেওয়া হবে না বলে শিক্ষার্থীদের জানিয়েছেন কলেজ কর্তৃপক্ষ। ঝালকাঠি সদর, রাজাপুর, নলছিটি ও কাঁঠালিয়ার কলেজগুলো থেকে প্রবেশপত্রের বিনিময়ে ফি নেওয়ার ঘটনায় বিক্ষুব্ধ হয়েছেন পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা।
ঝালকাঠির ভারপ্রাপ্ত জেলা শিক্ষা কর্মকর্তা বিশ্বনাথ সাহা বলেন, কলেজে প্রবেশপত্র দেওয়ার বিনিময়ে কোন টাকা নেওয়ার বৈধতা নেই। এ বিষয়ে আমার কিছু বলার এখতিয়ার নেই। এটা বোর্ড কর্তৃপক্ষের কাছে অভিযোগ করলে তারা ব্যবস্থা নিবে।