Latest News
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪ ।। ১লা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে একমাসে মোবাইলকোর্ট ৯৪টি, ৮২জন দণ্ডিত

ঝালকাঠিতে একমাসে মোবাইলকোর্ট ৯৪টি, ৮২জন দণ্ডিত

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠি জেলায় গত একমাসে (জানুয়ারি ২০২৪) ৯৪টি মোবাইলকোর্ট পরিচালতি হয়েছে। এ মোবাইল কোর্টের আওতায় ৭৮টি মামলা দায়ের করা হয়। এতে ৮২জনকে দণ্ডিত করে ৭ লাখ ৭৩ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। পাশাপাশি ১২জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়। রবিবার সকালে ঝালকাঠি জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এ তথ্য জানানো হয়। ঝালকাঠির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরোজ এ তথ্য উপস্থাপন করেন।
পূর্বের মাসে (ডিসেম্বর ২০২৩) জেলায় মোবাইল কোর্টের সংখ্যা ৬৪টি, মামলার সংখ্যা ৬০টি, ৫৮জনকে দণ্ডিত করে ১২ লাখ ২২ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়েছিল। পাশাপাশি ৭ জনকে কারাদণ্ড প্রদান করা হয়েছিল।
ঝালকাঠি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুমের সভাপতিত্বে আইনশৃঙ্খলা বিষয়ক সভায় পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরোজ, সিভিল সার্জন ঝালকাঠি ডা. এইচ এম জহিরুল ইসলাম, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদারসহ জেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সরকারি বিভিন্ন বিভাগের প্রধানগণ এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
ঝালকাঠি আইনশৃঙ্খলা পরিস্থিতি ভাল থাকায় সভায় সন্তোষ প্রকাশ করা হয়। আইনশৃঙ্খলা কমিটির সভায় মাদকের বিরুদ্ধে সর্বাত্মক প্রতিরোধ এবং আসন্ন রমজান উপলক্ষ্যে নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহ ও দাম বৃদ্ধি রোধে জোড়ালোভাবে মোবাইল কোর্ট পরিচালনার সিদ্ধান্ত হয়।
আইন-শৃঙ্খলা সভায় জানানো হয়, ঝালকাঠি জেলার চারটি উপজেলায় বিগত একমাসে (জানুয়ারি) ৫৯টি মামলা দায়ের হয়েছে। ৬১ জন মামলার আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে দুইটি অরাজনৈতিক খুন, একটি নারী নির্যাতন, দুইটি সিধেল চুরি, দুইটি গবাদি পশু চুরি, একটি গাড়ি চুরি ও অন্যান্যসহ সাতটি চুরি, একটি অগ্নিসংযোগ, একটি সড়ক দুর্ঘটনা, পারিবারিক সংঘাতজনিত কারণে ২৫টি মারামারির ঘটনায় মামলা, ১৭টি মাদক আইনের মামলা ও পাঁচটি অন্যান্য মামলাসহ ৫৯টি মামলা দায়ের হয়েছে। এর আগের মাসে (ডিসেম্বর ২০২৩) মামলার সংখ্যা ছিল ৫৭টি এবং আসামি গ্রেপ্তারের সংখ্যা ছিল ৪৬জন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নলছিটিতে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা মামলায় নারী ইউপি চেয়ারম্যান কারাগারে

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির নলছিটিতে আলোচিত স্বেচ্ছাসেবক লীগ নেতা জিয়াউল হাসান ফুয়াদ কাজী হত্যায় জড়িত …