Latest News
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ ।। ১০ই শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে টিআইবি’র ইয়েস গ্রুপের নির্বাচন অনুষ্ঠিত দলনেতা রিমন, সহদলনেতা তামান্না ও পাপন

ঝালকাঠিতে টিআইবি’র ইয়েস গ্রুপের নির্বাচন অনুষ্ঠিত দলনেতা রিমন, সহদলনেতা তামান্না ও পাপন

স্টাফ রিপোর্টার : ‘দুর্জয় তারুণ্য দুর্নীতি রুখবেই’ এই শ্লোগান নিয়ে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ঝালকাঠিতে টিআইবি’র ইয়েস গ্রুপের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে রিমন মাহমুদ দলনেতা এবং তামান্না ইসলাম ও মো. শাহারিয়া পাপন সহদলনেতা নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার (২৫ জুন, ২০২৪) বিকালে সনাক কার্যালয়ে অনুষ্ঠিত ইয়েস গ্রুপের বিশেষ সভায় ইয়েস সদস্যদের গোপন ভোটে তারা নির্বাচিত হন। আগামী ১ জুলাই ২০২৪ থেকে পরবর্তী ছয় মাসের জন্য এ নেতৃত্বের মেয়াদ কার্যকর থাকবে।

বর্তমান মেয়াদের দলনেতা মো. রাব্বি সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ কমিটি গঠন করা হয়। এ সময় সনাক সদস্য ও ইয়েস বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক ছালেক আজাদ খান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। নির্বাচনে দলনেতা পদে ৩জন, সহদলনেতা (নারী) পদে ৪জন এবং সহদলনেতা (পুরুষ) পদে ৩জন প্রার্থী অংশ নেন।

এসময় সনাক সদস্য ও ইয়েস উপ-কমিটির যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম তালুকদার, সনাক সভাপতি বীর মুক্তিযোদ্ধা সত্যবান সেন গুপ্ত, টিআইবির এরিয়া কোঅর্ডিনেটর মিজানুর রহমান, ইন্টার্নসহ ইয়েস গ্রুপের সদস্য ও টিআইবি’র কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) উদ্যোগে গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), ঝালকাঠির সহযোগী সংগঠন ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপের সদস্যরা স্বেচ্ছাসেবার ভিত্তিতে দুর্নীতিবিরোধী বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছেন। পার্টিসিপেটরি অ্যাকশন অ্যাগেইনেস্ট করাপশন: টুওয়ার্ডস ট্রান্সপারেন্সি অ্যান্ড অ্যাকাউন্টেবিলিটি (প্যাকটা) প্রকল্পের আওতায় সনাকের তত্ত্ববধানে বর্তমানে শিক্ষা (প্রাথমিক ও মাধ্যমিক), স্বাস্থ্য ও ভূমি সেক্টরের ১০টি প্রতিষ্ঠানের সেবার টেকসই মানোন্নয়নে লক্ষ্যে অ্যাকটিভ সিটিজেন্স গ্রুপকে (এসিজি) সহযোগিতা, এবং সেবাদাতা ও সেবাগ্রহীতাদের সমন্বয়ে কাজ করছেন তারা। এছাড়াও তথ্য অধিকার আইন (আরটিআই) ব্যবহারের উপকারিতা ও সঠিক প্রয়োগে সচেতনতা বৃদ্ধিতে আরটিআই ক্যাম্পেইন, তথ্য মেলা আয়োজন, দক্ষতাবৃদ্ধিমূলক কার্যক্রম, সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচি (ভিডব্লিউবি) কার্যক্রমের পরিবীক্ষণ, ওয়েব পোর্টাল পরিবীক্ষণ, স্যাটেলাইট ক্যাম্পেইনসহ বিভিন্ন প্রচারণামূলক কার্যক্রম বাস্তবায়ন করে থাকেন তারা।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠিতে আনারস প্রতীকের দুই কর্মীকে কুপিয়ে আহত

স্টাফ রিপোর্টার : ঝালকাঠি সদর উপজেলা নির্বাচনে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী খান আরিফুর রহমানের দুই …