Latest News
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪ ।। ১লা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে টিটিসির ৬৪টি কম্পিউটারের যন্ত্রাংশ চুরি, প্রশিক্ষণ বন্ধ

ঝালকাঠিতে টিটিসির ৬৪টি কম্পিউটারের যন্ত্রাংশ চুরি, প্রশিক্ষণ বন্ধ

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) থেকে শুক্রবার রাতে ৬৪টি কম্পিউটারের বিভিন্ন যন্ত্রাংশ চুরি করে নিয়েছে দুর্বৃত্তরা। কম্পিউটারের অভাবে বন্ধ হয়ে গেছে ওই কেন্দ্রের সব ধরনের প্রশিক্ষণ।
টিটিসির কম্পিউটার বিভাগের প্রশিক্ষক মো. হাসান জানান, বৃহস্পতিবার প্রশিক্ষণ শেষে টিটিসির দুইটি কম্পিউটার ল্যাব বন্ধ করে সরকারি ছুটির কারনে কার্যালয় বন্ধ করে দেন কর্তৃপক্ষ। শুক্রবার রাতে একদল দুর্বৃত্ত তালা ভেঙে প্রশিক্ষণ কেন্দ্রের ভেতরে ঢুকে অটোক্যাটল্যাব ও কম্পিউটার ল্যাব থেকে ৬৪টি কম্পিউটারের হার্ডডিক্স, র‌্যাম ও প্রসেসর খুলে নিয়ে যায়। আজ শনিবার সকালে কার্যালয়ে প্রশিক্ষণ নিতে গিয়ে শিক্ষার্থীরা বিষয়টি দেখতে পায়। তারা কর্তৃপক্ষকে ঘটনা জানালে পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে পরিদর্শণ করেছে। এদিকে কম্পিউটারের অভাবে ওই প্রশিক্ষণ কেন্দ্রের সব ধরনের প্রশিক্ষণ বন্ধ রয়েছে।
কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত অধ্যক্ষ খাদিজা আক্তার বলেন, দুটি ল্যাবে কিভাবে চুরি হলো আমরা বুঝতে পারছি না। সবগুলো কম্পিউটার খুলে গুরুত্বপূর্ণ মালামাল নিয়ে গেছে দুর্বৃত্তরা। এখন বিকল হয়ে গেছে কম্পিউটার, ফলে বন্ধ রয়েছে সকল ট্রেডের প্রশিক্ষণ। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
ঝালকাঠি থানার ওসি আবু তাহের বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছে। কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নলছিটিতে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা মামলায় নারী ইউপি চেয়ারম্যান কারাগারে

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির নলছিটিতে আলোচিত স্বেচ্ছাসেবক লীগ নেতা জিয়াউল হাসান ফুয়াদ কাজী হত্যায় জড়িত …