Latest News
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ ।। ১০ই শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে তিন দিনব্যাপী বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড শুরু

ঝালকাঠিতে তিন দিনব্যাপী বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড শুরু

স্টাফ রিপোর্টার :
৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও মুজিববর্ষ উপলক্ষে ঝালকাঠিতে জেলা পর্যায়ের তিন দিনব্যাপী বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড শুরু হয়েছে। মঙ্গলবার সকালে ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জোহর আলী।
অতিরিক্ত জেলা প্রশাসক আরিফুল ইসলামের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন ঝালকাঠি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আনছার উদ্দীন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো. ফজলুল হক, জেলা শিক্ষা কর্মকর্তা মো. ছিদ্দিকুর রহমান খান, প্রেস ক্লাব সভাপতি চিত্তরঞ্জন দত্ত, সূর্যালোক নিউজ সম্পাদক হেমায়েত উদ্দিন হিমু।
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত¡াবধানে ঝালকাঠির জেলা প্রশাসন বিজ্ঞান মেলার আয়োজন করেছে। এবারে মেলার প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে- ‘আধুনিক বজ্য ব্যবস্থাপনায় বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার’। মেলায় ২০টি স্টল স্থান পেয়েছে। এতে জেলার ৪টি উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও বিজ্ঞান ক্লাবের ক্ষুদে বিজ্ঞানীদের প্রজেক্ট প্রদর্শিত হচ্ছে।
এছাড়াও বিজ্ঞান মেলা উপলক্ষে আলোচনা সভা, বিজ্ঞান অলিম্পিয়াড, বক্তৃতা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়েছে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নলছিটিতে চোর সন্দেহে যুবককে গণপিটুনি দিয়ে হত্যা

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির নলছিটিতে চোর সন্দেহে রিয়াজ ফকির (২৪) নামে এক যুবককে গণপিটুনি দিয়ে …