Latest News
বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪ ।। ৮ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে সংবাদ সম্মেলন

ঝালকাঠিতে দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার :
দুর্যোগ মোকাবেলায় সরকারের সব ধরণের প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী। তিনি বলেন, ইতোমধ্যে বেশ কয়েকটি প্রাকৃতিক দুর্যোগের পূর্বে ব্যাপক প্রস্তুতি নেওয়ায় কোন ধরণের প্রাণহানী ঘটেনি। ঘূর্ণিঝড়ের সময় জেলা প্রশাসনের প্রচার-প্রচারণা ও গুরুত্বসহকারে বিশেষ তৎপরতার কারণে জেলার নদী তীরবর্তী অসংখ্য মানুষ সাইক্লোন সেল্টারে আশ্রয় নিয়েছিল। যার ফলে তাদের কোন প্রকার ক্ষতি হয়নি। এভাবেই দুর্যোগ মোকাবেলায় পূর্ব প্রস্তুতি নিতে হবে। মঙ্গলবার বিকেলে ঝালকাঠির জেলা প্রশাসক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
‘দুর্যোগ ঝুঁকিহ্রাস পূর্ব প্রস্তুতি, টেকসই উন্নয়নে আনবে গতি’ এ স্লোগানে ঝালকাঠিতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়। দিবসটি উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে জেলা ও উপজেলা পর্যায়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের গত ১০ বছরের অর্জিত সফল কার্যক্রম, বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্প, ভবিষ্যত পরিকল্পনা, ভালো অনুশীলন ও ইনোভেশনগুলো একীভূত করে প্রচার-প্রচারণার জন্য সংবাদ সম্মেলন করা হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আরিফুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজী আক্তার, জেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ কর্মকর্তা মো. আশ্রাফুল ইসলাম, প্রেস ক্লাবের সভাপতি চিত্তরঞ্জন দত্ত উপস্থিত ছিলেন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

হারিয়ে যাওয়া ফোন উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে ফিরিয়ে দিলেন পুলিশ সুপার

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে বিভিন্ন সময় হারিয়ে যাওয়া এবং চুরি হওয়া ১১টি স্মার্ট ফোন উদ্ধার …