Latest News
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ ।। ২রা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণে শিক্ষাসেবিকা সম্মেলন

ঝালকাঠিতে প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণে শিক্ষাসেবিকা সম্মেলন

স্টাফ রিপোর্টার :
প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণের লক্ষে ঝালকাঠিতে বেসরকারি সংস্থা আশা’র উদ্যোগে শিক্ষাসেবিকা সম্মেলন ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে শহরের চড়ুইভাতি কমিউনিটি সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ঝালকাঠির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফুল ইসলাম প্রধান অতিথি ছিলেন। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম, পিটিআইর সুপারিনটেনডেন্ট মো. মজিবুর রহমান ও আশা’র বিভাগীয় ব্যবস্থাপক মীর আনিছুর রহমান ছিলেন বিশেষ অতিথি। আশা’র কেন্দ্রীয় কর্যালয়ের পরিচালক (অনুষ্ঠান) মো. আবদুস সামাদের সভাপতিত্বে টিআইবির সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি হেমায়েত উদ্দিন হিমু এবং আশা’র জ্যেষ্ঠ শিক্ষা কর্মকর্তা মো. আলমগীর হোসেন ও জেলা ব্যবস্থাপক মো. ওলিয়ার রহমান আলোচনায় অংশ নেন।
সম্মেলনে আশা’র ‘প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ’ কর্মসূচির বিভিন্ন দিক তুলে ধরে এ কার্যক্রম প্রাথমিক পর্যায়ে অধ্যয়নরত নি¤œবিত্ত, নি¤œ মধ্যবিত্ত ও সুবিধাবঞ্চিত পরিবারের শিক্ষার্থীদের পড়ালেখায় সহযোগিতা করাসহ শিক্ষার মানোন্নয়ন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে বলে উল্লেখ করা হয়।
অনুষ্ঠানে আশা’র শিক্ষা কর্মসূচির ৮৮ জন শিক্ষাসেবিকা, তদারককারী ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কর্মশালায় শিক্ষা কার্যক্রম গতিশীল করার লক্ষে সুপারিশমালা প্রণয়ন করা হয়।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নলছিটিতে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা মামলায় নারী ইউপি চেয়ারম্যান কারাগারে

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির নলছিটিতে আলোচিত স্বেচ্ছাসেবক লীগ নেতা জিয়াউল হাসান ফুয়াদ কাজী হত্যায় জড়িত …