Latest News
শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালনে পুলিশের বাধা

ঝালকাঠিতে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালনে পুলিশের বাধা

স্টাফ রিপোর্টার :
পুলিশের বাধার কারণে ঝালকাঠিতে বিএনপি প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে পারেনি। শহরের ফায়ারসার্ভিস শুক্রবার রাতে মোড়ের জেলা বিএনপির কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। খবর পেয়ে পুলিশ বিএনপি কার্যালয়ের সামনে ঘেরাও করে কাউকেই অফিসে ঢুকতে দেয়নি।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুর জানান, পুলিশ আমাদের কোন কর্মসূচি সুষ্ঠভাবে পালন করতে দেয় না। তাই পুলিশের কাছে সকাল ১০ টায় জেলা বিএনপি কার্যালয়ে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেক কাটা ও আলোচনা সভার অনুমতি চাওয়া হয়। পুলিশ আমাদের রাতে করার জন্য মৌখিকভাবে অনুমতি দেয়। রাতে নেতাকর্মীদের নিয়ে দলীয় কার্যালয়ে প্রবেশ করতে গেলে সেখানে পুলিশ কাউকেই ঢুকতে দেয়নি। একপর্যায়ে পুলিশের সাথে বাকবিতন্ডা হলে যাকে পাওয়া যাবে তাকেই গ্রেপ্তার করার হুমকি দেওয়া হয়।
এব্যাপারে সদর থানার এসআই আশিকুল ইসলাম বলেন, বিএনপির কর্মসূচি পালনের কোন অনুমতি নেই। তাছাড়া মধ্যরাতে কর্মসূচি পালন করলে আইন-শৃঙ্খলার বিঘœ ঘটতে পারে, এমন আশঙ্কায় তাদের বাধা দেওয়া হয়েছে।
এদিকে কাঁঠালিয়া উপজেলা বিএনপির কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হলেও পুলিশ তাতে বাধা দেয়। পুলিশ গিয়ে কার্যালয় থেকে নেতাকর্মীদের বের করে দেয়। পুলিশের বাধায় দলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান পÐ হয়ে যায়।
রাজাপুরে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন
স্থানীয় প্রতিনিধি জানায়, রাজাপুরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার বিকেল চারটায় উপজেলা সদরের বাইপাস মোড়ের দলীয় কার্যালয়ে কেক কাটা, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা বিএনপি সভাপতি তালুকদার আবুল কালাম আজাদ। জ্যেষ্ঠ সহসভাপতি আবদুল হক নান্টুর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন সাধারণ সম্পাদক নাসিম উদ্দিন আকন। অনুষ্ঠানে বক্তারা দলীয় প্রধান বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন। এছাড়া নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের হওয়া মিথ্যা মামলা প্রত্যাহার ও নির্দলীয় সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবি জানানো হয়। অনুষ্ঠানে উপজেলার ছয় ইউনিয়নের ছাত্রদল, যুবদল, শ্রমিকদল ও স্বেচ্ছাসেবকদলের সহা¯্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।