Latest News
বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪ ।। ৮ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে বিদেশফেরত শতভাগ হোম কোয়ারেন্টিনে

ঝালকাঠিতে বিদেশফেরত শতভাগ হোম কোয়ারেন্টিনে

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠিতে বিদেশ থেকে আসা সবাইকেই হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে বলে দাবি করেছে স্বাস্থ্য বিভাগ। গত ২৪ ঘণ্টায় প্রবাসফেরত আরো ২৭জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। এনিয়ে ৮৮ জন প্রবাসী হোম কোয়ারেন্টিনে রয়েছেন। শুক্রবার বিকেলে জেলা সিভিল সার্জন কার্যালয়ে কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা শাকিল খান এ তথ্য জানিয়েছেন।
জানা যায়, ১০ মার্চ থেকে ২০ মার্চ পর্যন্ত ঝালকাঠি জেলায় বিভিন্ন দেশ থেকে ৮৮জন ফিরেছেন। তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে রাখা হলেও কয়েকজন প্রবাসী বাইরে ঘোরাফেরা করছেন বলে অভিযোগ পাওয়া যায়। এদের মধ্য থেকে ছয়জনকে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এর পরেও যদি তারা আইন লঙ্ঘন করে হোম কোয়ারেন্টিনে না থাকে, তাহলে কঠোর ব্যবস্থা গ্রহণের হুশিয়ারি দেওয়া হয়। এ ঘটনার পর থেকে বিদেশফেরত প্রত্যেকেই নিজ ঘরে হোম কোয়ারেন্টিনে রয়েছেন। এদের মধ্যে কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।
সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, বাংলাদেশ ইমিগ্রেশন থেকে ঝালকাঠি স্বাস্থ্য বিভাগের কাছে একটি চিঠি পাঠানো হয়। চিঠিতে ৮৮জন বিদেশ থেকে ফিরেছেন বলে উল্লেখ করা হয়। এদের মধ্যে ঝালকাঠি সদর উপজেলায় ২৭জন, নলছিটিতে ১৬ জন, রাজাপুরে ২৯ জন ও কাঁঠালিয়ায় ১৬ জন। এর আগে ফেব্রুয়ারি মাসে তিনজন বিদেশ থেকে আসা ব্যক্তিদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার পরে ছাড়পত্র দেওয়া হয়েছে।
ঝালকাঠির সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার জানান, ঝালকাঠি সদর হাসপাতালে চারটি আইসোলেশন কক্ষ তৈরি করা হয়েছে। প্রতিটি কক্ষে চারটি করে বিছানা রাখা আছে। এছাড়াও তিনটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি করে আইসোলেশন কক্ষ তৈরি করা হয়েছে। আইসোলেশন কক্ষে এখনো কেউ ভর্তি হয়নি। স্বাভাবিক জ্বর, সর্দি ও কাশি নিয়ে প্রতিদিন হাসপাতালে চিকিৎসা নিতে আসছে অনেকেই। তবে এদের মধ্যে কারোরই করোনা ভাইরাসের লক্ষন দেখা যায়নি। এর পরেও অসুস্থদের নিজ বাড়িতে আলাদা কক্ষে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। এতে পরিবারের সবাই নিরাপদে থাকতে পারবে।
ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী বলেন, বিদেশ থেকে আসা কেউই আপাতত ঘর থেকে বের হতে পারবে না। তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। আমাদের জেলায় এ বিষয়টি শতভাগ নিশ্চিত করা হয়েছে। ইতোমধ্যে যারা ঘর ছেড়ে বাইরে গিয়েছিলেন, তাদের জরিমানা করে পুনরায় নিজের ঘরে পাঠানো হয়েছে। কেউ আইন অমান্য করলে জেল-জরিমানাসহ কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

হারিয়ে যাওয়া ফোন উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে ফিরিয়ে দিলেন পুলিশ সুপার

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে বিভিন্ন সময় হারিয়ে যাওয়া এবং চুরি হওয়া ১১টি স্মার্ট ফোন উদ্ধার …