Latest News
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪ ।। ৪ঠা শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে বিশ্ব মেডিটেশন দিবস পালিত

ঝালকাঠিতে বিশ্ব মেডিটেশন দিবস পালিত

স্টাফ রিপোর্টার :
সুস্থ সমমর্মী জাতি গড়ার প্রত্যয় ‘ভালো মানুষ ভালো দেশ স্বর্গভূমি বাংলাদেশ’ এ প্রতিপাদ্য নিয়ে ঝালকাঠিতে পালিত হয়েছে বিশ্ব মেডিটেশন দিবস। রবিবার সকাল ৬টা থেকে একযোগে ৩০মিনিট শত শত ধ্যানী, ধ্যান মগ্ন ছিলেন। সুগন্ধা নদীর তীরে শহরের পৌর মিনি পার্কে মুক্ত বাতাসে কোয়ন্টাম ফাউন্ডেশন দিবসটি উপলক্ষে মেডিটেশন ধ্যান এর আয়োজন করে। এতে অংশ নেন চিকিৎসক, শিক্ষক, শিক্ষার্থী, ব্যবসায়ী, গৃহিনীসহ নানা পেশার নানান বয়সী মানুষ। ঝালকাঠি কোয়ান্টাম ফাউন্ডেশন সেল এ অনুষ্ঠানের আয়োজন করেন।
কোয়ান্টাম ফাউন্ডেশন কর্তৃপক্ষ জানায়, প্রায় ৩০ বছর ধরে কোয়ান্টাম ফাউন্ডেশ মেডিটেশনের কার্যকরিতা ও প্রয়োজনীয়তা তুলে ধরতে কাজ করে যাচ্ছেন। নিয়মিত মেডিটেশন বা ধ্যান করলে আত্মিক উন্নতি, মানসিক প্রশান্তি, শারীরিক সুস্থতার পাশাপাশি বৈষয়িক উন্নতি ঘটে।
তাঁরা আশাবাদ ব্যক্ত করেন, মেডিটেশন চর্চার ভেতর দিয়ে সুস্থতা ও প্রশান্তির বাণী সর্বত্র ছড়িয়ে দেয়ার মাধ্যমে আমাদের দেশ একদিন রূপান্তরিত হয়ে উঠবে সুস্থ সবল কর্মদ্যোমী ও সমমর্মী এক জাতিতে।
ঝালকাঠি কোয়ান্টাম সেল সদস্য সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মারুফা বেগম, বীর মুক্তিযোদ্ধা শহিদ ইমাম পাশা, প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের সভাপতি ফয়সাল রহমান জসিমসহ কোয়ান্টাম ফাউন্ডেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নলছিটিতে চোর সন্দেহে যুবককে গণপিটুনি দিয়ে হত্যা

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির নলছিটিতে চোর সন্দেহে রিয়াজ ফকির (২৪) নামে এক যুবককে গণপিটুনি দিয়ে …