Latest News
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ।। ১৪ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে মডেল মসজিদ নির্মাণের স্থান পরিবর্তনের দাবী

ঝালকাঠিতে মডেল মসজিদ নির্মাণের স্থান পরিবর্তনের দাবী

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠি শহরে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের স্থান পরিবর্তনের দাবি জানিয়েছেন ভূমি মালিকরা। সরকারের প্রস্তাবিত স্থানে বসতঘর, ব্যবসাপ্রতিষ্ঠান ও নার্সারী থাকায় ৬০ ফুট পাশে সরিয়ে তাদেরই নিজস্ব ফাকা জমিতে মসজিদটি নির্মাণের অনুরোধ করেন। ঝালকাঠি প্রেসক্লাবে শনিবার সকাল ১১ টায় সংবাদ সম্মেলনে শহরের বিকনা এলাকার পাঁচজন জমির মালিক এ দাবি জানিয়েছেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান জমির মালিকদের একজন হাজী মোহাম্মদ জাহাঙ্গীর।
লিখিত বক্তব্যে তিনি দাবি করেন, জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখা থেকে পাওয়া একটি নোটিশে তাঁরা জানতে পারেন, তাদের মালিকানাধীন শহরের বিকনা এলাকার ৪০ শতাংশ জমি মডেল মসজিদ নির্মাণের জন্য অধিগ্রহণ করা হচ্ছে। যেখানে অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী আলমগীর খান, জাহাঙ্গীর খান, মোতাহার আলী, সেলিনা বেগম ও রফিকুল ইসলামের জমি জমি রয়েছে। ৪০ শতাংশের মধ্যে তাদের বসতঘর, ব্যবসাপ্রতিষ্ঠান ও নার্সারী রয়েছে, যা তাদের আয়ের একমাত্র উৎস। সরকার এসব বসতঘর ও ব্যবসাপ্রতিষ্ঠান নষ্ট না করে একই মালিকদের পাশের জমিতে মসজিদটি নির্মাণের দাবি জানান। প্রয়োজনে তারা মূল সড়কের সঙ্গে ১৫ ফুট একটি সড়ক নির্মাণ করে দেওয়ার ঘোষণা দেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ইতিমধ্যে এ বিষয়ে প্রধানমন্ত্রী, ধর্মমন্ত্রী এবং বরিশাল বিভাগীয় কমিশনারের কাছে লিখিতভাবে জানিয়েছেন ভূমি মালিকরা।
চলতি বছরের ২৪ জুলাই এই জমির মালিকদের আবেদনের প্রেক্ষিতে গত ১৯ আগস্ট বিভাগীয় কমিশনার কার্যালয়ে তাদের সাক্ষাতকার গ্রহণ করা হয়। পরবর্তীতে অতিরিক্ত বিভাগীয় কমিশনার এলাকাটি পরিদর্শন করেন। তিনি জমি মালিকদের আশ্বাস দিয়ে বলেন, ব্যবসাপ্রতিষ্ঠান, বসতঘর ও নার্সারী রক্ষায় মসজিদটি ৬০ ফুট পাশে সরিয়ে নির্মাণের চেষ্টা করা হবে। সরকারের এ প্রতিনিধির কথা বাস্তবায়নেরও দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।