Latest News
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে মৎস্য অধিদপ্তরের সংবাদ সম্মেলন

ঝালকাঠিতে মৎস্য অধিদপ্তরের সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার :
জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ঝালকাঠিতে সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে জেলা মৎস্য কার্যালয়ের সভাকক্ষে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। এতে জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা সাত দিনের কর্মসূচি ঘোষণা করেন।
কর্মসূচির মধ্যে রয়েছে বৃহস্পতিবার মাছের পোনা অবমুক্ত করণ, র‌্যালি ও আলোচনা সভা। এসব অনুষ্ঠানে ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু উপস্থিত থাকবেন। এছাড়াও ভ্রাম্যমান আদালত, মাছের ফরমালিন পরীক্ষা, সচেতনতামূলক স্কুল ও কলেজে সভা সমাবেশ এবং ২০ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত ঝালকাঠির মৎস চত্বরে তিন দিনব্যাপী মৎস্য মেলার আয়োজন করা হবে।
সংবাদ সম্মেলনে জেলা মৎস্য কর্মকর্তা আরও জানান, ঝালকাঠি এখন মৎস্য চাষে উবৃত্ত জেলা। এ জেলায় বছরে মাছের চাহিদা ১২ হাজার ৫২৫ মেট্রিকটন। উৎপাদন হয় ১৩ হাজার ৮৬ মেট্রিকটন। জেলার ১১টি নদীর তিন হাজার ৫২৪ হেক্টর জলসীমায় মাছ ধরছেন জেলেরা। এখানে নিবন্ধিত জেলেদের সংখ্যা ৫ হাজার ২৬২ জন। সংবাদ সম্মেলনে মৎস্য অধিদপ্তরের উপপরিচালক হাবিবুল ইসলাম, খামার ব্যবস্থাপক মো. জাহাঙ্গীর হোসেন ও সদর উপজেলা মৎস্য কর্মকর্তা শহিদ মিয়া উপস্থিত ছিলেন।