Latest News
সোমবার, ৪ মার্চ ২০২৪ ।। ২০শে ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে শান্তিপূর্ণ ভোট গ্রহণ : বিএনপি প্রার্থীর প্রত্যাখ্যান

ঝালকাঠিতে শান্তিপূর্ণ ভোট গ্রহণ : বিএনপি প্রার্থীর প্রত্যাখ্যান

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠি জেলার দুটি সংসদীয় আসনের ২৩৭ কেন্দ্রে রবিবার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত শান্তিপূর্ন ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। কোন কেন্দ্রে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে বেশীরভাগকেন্দ্রে বিএনপি প্রার্থী এজেন্ট দিতে পারেনি। ঝালকাঠি-২ আসনে আওয়ামী লীগ প্রার্থী শিল্পমন্ত্রী আমির হোসেন আমু সকাল নয়টা থেকে দুপুর পর্যন্ত ঝালকাঠি ও নলছিটির বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে ভোটের পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেন।
ঝালকাঠির জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. হামিদুল হক বলেন, সাড়ে চার হাজার আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য এবং প্রায় সাড়ে তিন হাজার সরকারি-আধা সরকারি কর্মকর্তাদের সহযোগীতায় জেলার ২৩৭ কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ন ভোট গ্রহণ শেষ হয়েছে। ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগ প্রার্থী বজলুল হক হারুন সকাল নয়টায় কানুদাশকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করে রাজাপুরের বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। ঝালকাঠি-২ আসনের বিএনপি প্রার্থী জীবা আমিনা খান সকাল সাড়ে ১১টার দিকে নবগ্রাম গ্রামে তার নিজ বাড়িতে সাংবাদিক সম্মেলন করে সকল কেন্দ্র থেকে তার এজেন্টদের জোড় পূর্বক বেড় করে দেয়ার অভিযোগ করে নির্বাচন প্রত্যাখানের ঘোষণা দেন। ঝালকাঠি-২ আসনে ঝালকাঠি পৌর এলাকার কুতুবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালে দুপুর ১২ টায় ভোট দিয়ে বের হওয়া নতুন ভোটার পারভেজ হোসেন বলেন, জীবনের প্রথম ভোট আমি নিজে দিতে পেরে খুবই আনন্দিত। রাজাপুর উপজেলার ইন্দ্রপাশা ও মনোহরপুর কেন্দ্রে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ায় আটজন আহত হয়।
ঝালকাঠি জেলার রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলা নিয়ে ঝালকাঠি-১ আসন এবং জেলা সদর ও নলছিটি উপজেলা নিয়ে ঝালকাঠি-২ আসন। ৩২টি ইউনিয়ন ও দুটি পৌরসভা নিয়ে জেলায় মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৬৯ হাজার ২৯২ জন। এর মধ্যে নতুন ভোটার হয়েছেন ৬২ হাজার ৩৫৯ জন। জেলায় মোট ভোট কেন্দ্র ২৩৭ টি। এর মধ্যে ঝালকাঠি ০১ আসনে কেন্দ্র ৯০টি এবং ঝালকাঠি ০২ আসনে কেন্দ্র ১৪৭ টি। বিকাল চারটা দশ মিনিটে জেলা নির্বাচন অফিসার মো. সোহেল সামাদ জানান জেলার দুটি আসনের ২৩৭ কেন্দ্রে শান্তিপূর্ন ভোট গ্রহণ সমাপ্ত হয়েছে। কোন কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়নি।