Latest News
রবিবার, ১৬ জুন ২০২৪ ।। ২রা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে সরকারিভাবে আমন ধান কেনা শুরু

ঝালকাঠিতে সরকারিভাবে আমন ধান কেনা শুরু

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠিতে সরকারিভাবে আমন ধান কেনা শুরু হয়েছে। বুধবার সকাল ১০ টায় ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী সদর খাদ্য গুদামে কৃষকদের কাছ থেকে ২৬ টাকা কেজি দরে ধান ক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন। প্রথম দিনে তিনজন কৃষক আবদুল কুদ্দুস, মো. মজলু খান ও মো. আবদুল আউয়ালের কাছ থেকে ৬ টন ধান কেনা হয়েছে। ঝালকাঠি জেলায় আমন সংগ্রহের আওতায় তিন হাজার ৬৬৬ মেট্রিকটন ধান কেনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এরমধ্যে সদর উপজেলায় ৯৭০ মেট্রিকটন, নলছিটি উপজেলায় ৯৮৬, রাজাপুর উপজেলায় ৮৩৩ ও কাঁঠালিয়া উপজেলায় ৭৭৭ মেট্রিকটন রয়েছে। ঝালকাঠি জেলায় এ বছর ৫০ হাজার হেক্টর জমিতে আমন আবাদ হয়েছে। এর মধ্যে ১১ হাজার হেক্টরে উচ্চফলনশীল জাত ও অবশিষ্ট জমিতে স্থানীয় জাতের আবাদ করেছেন কৃষকরা। সরকার তালিকাভুক্ত কৃষকদেরকে লটারির মধ্যে চিহ্নিত করে ধান ক্রয় করছে।
ধান ক্রয়ের উদ্বোধনী অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ফেরদৌস, জেলা খাদ্য নিয়ন্ত্রক আবদুস ছালাম, সদর উপজেলা কৃষি কর্মকর্তা রিফাত সিকদার, ধান সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা গাজী মো. মাজাহারুল আনোয়ার উপস্থিত ছিলেন।
জানা গেছে, ঝালকাঠি জেলায় এখন পর্যন্ত আমন ধান কাটা শুরু হয়নি। উচ্চফলনশীল জাতের কয়েকটি ক্ষেতের আমন ইতোমধ্যে কেটে ঘরে তুলেছেন কৃষকরা। এগুলো থেকে দুইটন করে তিন কৃষকের কাছ থেকে ছয়টন ধান সংগ্রহ করেছে খাদ্য বিভাগ।

জনতার কণ্ঠ 24 সংবাদ

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ঝালকাঠিতে আহ্বায়ক কমিটি গঠন

স্টাফ রিপোর্টার : একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ঝালকাঠি জেলা শাখার আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে। …