Latest News
সোমবার, ৪ মার্চ ২০২৪ ।। ২০শে ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে ১০ টাকার চাল আত্মসাতের প্রতিবাদে ইউপি সদস্যের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ

ঝালকাঠিতে ১০ টাকার চাল আত্মসাতের প্রতিবাদে ইউপি সদস্যের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির রাজাপুরের শুক্তাগড় ইউনিয়ন পরিষদের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামানের বিরুদ্ধে ১০ টাকা কেজির চাল আত্মসাতের অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে সুবিধা বঞ্চিতরা মানববন্ধন ও বিক্ষোভ করেছে। স্থানীয় কেওতা বাজার এলাকায় স্থানীয় শতাধিক মানুষ এ কর্মসূচিতে অংশ নেয়।
পরে বিক্ষোভকারীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।
চাল বঞ্চিতরা অভিযোগ করেন, স্থানীয় কেওতা গ্রামের ইউপি সদস্য মনিরুজ্জামান খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১৩৭ জনের নামের তালিকা তৈরি করেন। তাঁর মধ্যে নিজের এবং স্ত্রীসহ আত্মীয়স্বজনের নাম অন্তর্ভুক্ত করেছে। এছাড়া ১৩৭ জনের নাম থাকলেও কয়েকজন ব্যক্তিকে চাল দিলেও, বাকিদের নানা ত্রæটির অযুহাতে কার্ড নিজের কাছে রেখে চাল আত্মসাত করে আসছিলো। এমনি ১০ ব্যক্তি জানেনই না তাদের নামে কার্ড রয়েছে। এছাড়া একই ব্যক্তির নাম একাধিকবার এবং মৃত ব্যক্তির নামেও চাল উত্তোলন করে আত্মসাত করে ইউপি সদস্য।
তবে এসব অভিযোগ অস্বীকার করে ইউপি সদস্য মনিরুজ্জামান জানান, চালের মান খারাপ হওয়ায় অনেকেই তার বাড়িতে কার্ড ফেরৎ দিয়ে গেছেন। যা এখন তাদের ফিরিয়ে দেওয়া হচ্ছে। তবে নিজের ও স্ত্রীর নামের কার্ডের বিষয়ে তিনি কোন সদোত্তর দিতে পারেননি।
রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হাওলাদার জানান, অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নাগরিক প্রত্যাশা পূরণের মাধ্যমে জিততে চায় ঝালকাঠির তরুণরা

স্টাফ রিপোর্টার : ‘আমিও জিততে চাই’ ক্যাম্পেইনের আওতায় নাগরিক সমস্যা সমাধানে ঝালকাঠিতে অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপী …