Latest News
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪ ।। ৪ঠা শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে ৩০ হাজার পরিবার পাচ্ছেন ১০ টাকার চাল

ঝালকাঠিতে ৩০ হাজার পরিবার পাচ্ছেন ১০ টাকার চাল

মেহেদী হাসান জসীম :
ঝালকাঠিতে খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজিদরে চাল বিতরন শুরু করেছেন কর্তৃপক্ষ। মার্চ ও এপ্রিল দু’মাস এ কর্মসূচি চলবে। এ কর্মসূচির আওতায় জেলার প্রায় ৩০ হাজার হতদরিদ্র পরিবারকে প্রতিমাসে ১০ টাকা কেজিদরে ৩০ কেজি চাল দেয়া হবে।
জেলার খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, এ কর্মসূচির আওতায় জেলার চার উপজেলায় প্রায় ৩০ হাজার পরিবারের মধ্যে ৮২১ টন চাল বিতরণ করা হবে। এরমধ্যে ঝালকাঠি সদর উপজেলায় ২১৬ টন, নলছিটিতে ২৩২ টন, রাজাপুরে ২৫৬ টন ও কাঁঠালিয়ায় ১১৭ টন চাল বিতরণ করা হবে। সপ্তাহের সোম ও বুধবার স্থানীয় ডিলারের মাধ্যমে এ চাল পাবে কার্ডধারীরা।
এ উপলক্ষে ইতোমধ্যে জেলার বিভিন্ন স্থানে চাল বিতরন শুরু করা হয়েছে। সোমবার সকাল ১০টায় জেলার রাজাপুর উপজেলার ডাকবাংলো মোড়ে ডিলারের দোকানে কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা বেগম পারুল। চাল নিতে আসা অমূল্য হালদার বলেন, এবার উন্নতমানের ভাল চাল সরবরাহ করা হয়েছে। ভাল চাল পেয়ে আমরা খুশি। তবে ভিন্নমত পোষন করে আবদুল জলিল বলেন, সরকারের এ উদ্দ্যোগকে সাধুবাদ জানাই। তবে বর্তমানে কৃষকের ঘরে পর্যাপ্ত চাল রয়েছে। বর্ষা মৌসুমে এই কর্মসূচি চালু থাকলে হতদরিদ্ররা উপকৃত হবে।
জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মো. নাজমুল হোসাইন বলেন, খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত হতদরিদ্রদের জন্য স্বল্পমূল্যে খাদ্যশস্য বিতরন কর্মসূচির আওতায় এবার প্রায় ৩০ হাজার পরিবারের মধ্যে ৮২১ টন উন্নতমানের সরু চাল বিতরণ করা হবে।