Latest News
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪ ।। ৯ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠির নথুল্লাবাদ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উৎসব পালিত

ঝালকাঠির নথুল্লাবাদ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উৎসব পালিত

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির সদর উপজেলার ঐতিহ্যবাহী নথুল্লাবাদ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উৎসব পালিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২ টায় বিদ্যালয় মাঠে শতবর্ষ উদ্যাপন অনুষ্ঠানের উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি। শতবর্ষ অনুষ্ঠান ঐতিহ্যবাহী এ বিদ্যাপীঠের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মিলন মেলায় পরিনত হয়। অনেকে দীর্ঘদিন পরে তাদের সহপাঠিদের পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। এ সময় উৎসবে মেতে ওঠেন সবাই।
এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন আমির হোসেন আমু। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর গ্রামভিত্তিক প্রত্যেকটি স্কুলে ল্যাপটপ দিয়েছেন, মাল্টিমিডিয়ার সুব্যবস্থা করেছেন। আধুনিক শিক্ষা ব্যবস্থায় শিক্ষিত করার সকল সুযোগ মাননীয় প্রধানমন্ত্রী এইদেশে প্রদান করেছেন। স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য যে কারিগর প্রয়োজন, তা সৃষ্টি করতে হবে ঐতিহ্যবাহী এসব শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে। আজকে একটি স্কুলে শিক্ষা শুধু পুথিগত শিক্ষকা নয়। একটি স্কুলে শিক্ষা দেওয়া হয়, সামাজিকতা, নৈকিকতাকে শুরু করে যাবতীয় শিক্ষা হচ্ছে মূল কথা।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. আফরুজুল হক টুটুল, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহ আলম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান ও পৌর মেয়র মো. লিয়াকত আলী তালুকদার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় ম্যানিজিং কমিটির সভাপতি মো. রেজাউল করিম। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠির সাংবাদিক কাজী সুমনের বাবার ইন্তেকাল

স্টাফ রিপোর্টার : ঝালকাঠি প্রেস ক্লাবের সদস্য কাজী সোলায়মান সুমনের বাবা অবসরপ্রাপ্ত শিক্ষক কাজী গিয়াস …