Latest News
শনিবার, ২২ জুন ২০২৪ ।। ৮ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠির সুগন্ধা তীরে ‘জোছনা উৎসব’ বৃহস্পতিবার

ঝালকাঠির সুগন্ধা তীরে ‘জোছনা উৎসব’ বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টার :  মুক্তচিন্তার সামাজিক সংগঠন” ৭১’র চেতনা ” আয়োজিত ‘গাঙের জলে জোছনা বিলাস’ বৃহস্পতিবার ৬টা থেকে রাত ১১ পর্যন্ত ঝালকাঠির সুগন্ধা নদী সংলগ্ন ডিসি পার্কে অনুষ্ঠিত হবে। এই নান্দনিক আয়োজনকে ঘিরে ঝালকাঠির সংস্কৃতিপ্রেমী মানুষদের মাঝে ব্যপক উৎসাহ ও উদ্দীপনা সৃষ্টি হয়েছে। ভাদ্রের ভরা জোছনায় প্রবহমান সুগন্ধা’র তীরে বৈঠকী আড্ডা, কবিতা আবৃত্তি আর সুরের মূর্চ্ছনায় আকাশে উড়বে একঝাঁক ফানুস। সুগন্ধার জলে ভাসবে শিল্পের প্রদীপ। জোছনার আলো গায়ে মেখে উৎসবমুখর পরিবেশে জমবে সাংস্কৃতিক মিলনমেলা।

৭১’র চেতনার সভাপতি ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপ জানান যে, জোছনা উৎসবে ঝালকাঠির ৪৬ টি সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিসহ প্রায় ছয়শত সংস্কৃতিপ্রেমী মানুষ অংশগ্রহণ করবে।
ব্যতিক্রমী এই আয়োজনে বিশেষ সহযোগিতায় রয়েছে
জাতীয় পর্যায়ে স্বনামধন্য শিক্ষা বিষয়ক অনলাইন পত্রিকা দৈনিক শিক্ষা ডটকম।ঝালকাঠির বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোও এ অনুষ্ঠানে সার্বিকভাবে সহযোগিতা করে যাচ্ছে।
উল্লেখ্য যে, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উচ্চ মূল্যবোধসম্পন্ন মানুষ গড়ে তোলা এবং জাতীয় শক্তি হিসেবে তাদের সংঘবদ্ধ করার মাধ্যমে দেশের সামগ্রিক উন্নয়নে ভূমিকা রাখার লক্ষ্যে ৭১’র চেতনা দেশব্যাপী বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সেবামূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। সম্পূর্ণ অলাভজনক স্বেচ্ছাসেবী এই সংগঠনটির চলমান সাংস্কৃতিক কর্মকান্ডের অংশ হিসেবে দেশের কয়েকটি স্থানে ‘গাঙের জলে জোছনা বিলাস’ শিরোনামে জোছনা উৎসব আয়োজন করার উদ্যোগ নেয়া হয়েছে। অনুষ্ঠানে সকল শ্রেণি পেশার মানুষকে আমন্ত্রণ জানিয়েছেন আয়োজক বাহাউদ্দিন গোলাপ।