Latest News
বুধবার, ২৯ মে ২০২৪ ।। ১৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠি জেলায় এক সপ্তাহে ২৮ জনের ডেঙ্গু সনাক্ত

ঝালকাঠি জেলায় এক সপ্তাহে ২৮ জনের ডেঙ্গু সনাক্ত

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠিতে বাড়ছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা। জেলায় এখন পর্যন্ত ডেঙ্গু জ্বরে ২৮ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৫ জন। অন্যরা বেসরকারি ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন। সবচেয়ে বেশি ডেঙ্গু আক্রান্ত হয়েছে রাজাপুর উপজেলাতে। এছাড়াও ঢাকা থেকে আক্রান্ত হয়ে স্থানীয় হাসপাতালে ভর্তি হয়েছেন তিনজন।
চিকিৎসকরা জানায়, গত এক সপ্তাহে ঝালকাঠি সদর হাসপাতালে দুইজন, রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ১২জন এবং নলছিটি স্বাস্থ্য কমপ্লেক্সে একজন রোগী ভর্তি হয়েছেন।
ঝালকাঠি সদর হাসপাতালে ডেঙ্গু আক্রান্তদের পরীক্ষা-নিরিক্ষার ব্যবস্থা থাকলেও উপজেলা পর্যায়ে সকল ধরনের পরীক্ষার কোন সুযোগ না থাকায় দুর্ভোগে পড়েছেন জ্বরে আক্রান্ত মানুষ।
রাজাপুরের সোহাগ ক্লিনিকের মালিক আহসান হাবিব সোহাগ বলেন, আমাদের কাছে প্রতিদিন জ্বরে আক্রান্ত হয়ে ডেঙ্গু পরীক্ষার জন্য রোগী আসে। সোহাগ ক্লিনিকে সরকার নির্ধারিত ফি অনুযায়ী ডেঙ্গু পরীক্ষা হচ্ছে। এখন পর্যন্ত ১৮ জন সনাক্ত হয়েছে। তারা বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। আমাদের ক্লিনিকেও সুচিকৎসা দেওয়া হয় ডেঙ্গু রোগীদের।
সিভিল সার্জন শ্যামল কৃষ্ণ হাওলাদার জানান, ডেঙ্গু জ্বরে আক্রান্তদের চিকিৎসা সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে। পর্যাপ্ত মশারির ব্যবস্থা করা হয়েছে। গুরুতর অবস্থায় কেউ আসলে তাকে বরিশাল পাঠানো হয়।