Latest News
বুধবার, ২৯ মে ২০২৪ ।। ১৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠি সদর উপজেলাকে লকডাউন ঘোষণা, সন্ধ্যার পর থেকে কার্যকর

ঝালকাঠি সদর উপজেলাকে লকডাউন ঘোষণা, সন্ধ্যার পর থেকে কার্যকর

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠি সদর উপজেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে এ নির্দেশনা কার্যকর হবে। বিকেল ৪টায় জেলা প্রশাসক মো. জোহর আলী এ ঘোষণা দেন। ঝালকাঠি সদর উপজেলার একজন ইউপি সদস্যের (৪০) করোনা সনাক্ত হয়। সকাল ১১টায় বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ঝালকাঠির সিভিল সার্জন কার্যালয়ে পাঠানো রিপোর্টে তাঁর করোনা পজেটিভ আসে। এনিয়ে ঝালকাঠি জেলায় শিশুসহ চার জনের করোনা সনাক্ত। এ খবরের পরে জেলা প্রশাসকের কার্যালয়ে দুপুরে করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির সভায় সদর উপজেলাকে লকডাউনের ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়। সন্ধ্যা থেকে এ নির্দেশনা কার্যকর করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. জোহর আলী।
জানা যায়, ঢাকা থেকে আসা একটি পরিবারের তিনজনের করোনা সনাক্ত হওয়ার পরে তাদের বাড়িতে ওই ইউপি সদস্য যাতায়াত করেন। পরে ইউপি সদস্য জ্বরে আক্রান্ত হয়। খবর পেয়ে ১৪ এপ্রিল স্বাস্থ্য বিভাগ তাঁর নমুনা সংগ্রহ করে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পরীক্ষার জন্য পাঠায়। আজ বৃহস্পতিবার সকালে নমুনা সংগ্রহের রিপোর্ট আসে সিভিল সার্জন কার্যালয়ে। রিপোর্টে ওই ইউপি সদস্যের করোনা পজেটিভ আসে। এ ঘটনার পরে ইউপি সদস্যসহ আশেপাশের ১৫টি বাড়ি লকডাউন ঘোষণা করে সদর উপজেলা প্রশাসন। এ খবর জানাজানি হলে জেলাজুড়ে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়ে।
সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার বলেন, করোনা আক্রান্ত ইউপি সদস্যকে বাড়িতে বসেই চিকিসার ব্যবস্থা করা হয়েছে। তাঁর অবস্থার কোন অবনতি হলে হাসপাতালে ভর্তি করা হবে।
ঝালকাঠির পুলিশ সুপার ফাতিহা ইয়াসনিম বলেন, করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির সভায় ঝালকাঠি সদর উপজেলাকে লকডাউন ঘোষণার সিদ্ধান্ত হয়েছে। এটা জেলা প্রশাসক বাস্তবায়ন করবেন। সন্ধ্যার পর থেকে এটি কার্যকর হচ্ছে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ঝালকাঠিতে আহ্বায়ক কমিটি গঠন

স্টাফ রিপোর্টার : একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ঝালকাঠি জেলা শাখার আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে। …