Latest News
বুধবার, ২৯ মে ২০২৪ ।। ১৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / তথ্য কমিশনের সঙ্গে ঝালকাঠি জেলা প্রশাসনের ভিডিও কনফারেন্স

তথ্য কমিশনের সঙ্গে ঝালকাঠি জেলা প্রশাসনের ভিডিও কনফারেন্স

স্টাফ রিপোর্টার :
তথ্য অধিকার আইন আরও কার্যকর করা এবং আইনের ওপর অনলাইন প্রশিক্ষণ সংক্রান্ত সরকারি দপ্তর সমূহের করণীয় বিষয় নিয়ে বৃহস্পতিবার তথ্য কমিশনের সঙ্গে ঝালকাঠিসহ বরিশাল বিভাগের ৬টি জেলার প্রশাসন ও তথ্য অধিকার সংক্রান্ত কমিটির ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।
ঢাকা প্রান্তে প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ এবং তথ্য কমিশনার নেপাল চন্দ্র সরকার ও সুরাইয়া বেগম আলোচনায় অংশ নেন। বরিশাল থেকে বিভাগীয় কমিশনার রামচন্দ্র দাস সভাপতিত্ব করেন। ঝালকাঠি প্রান্তে জেলা প্রশাসনের সুগন্ধা সভাকক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফুল ইসলাম, নলছিটির উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশ্রাফুল ইসলাম ও টিআইবির সচেতন নাগরিক কমিটির (সনাক) সহসভাপতি হেমায়েত উদ্দিন হিমু জেলায় তথ্য অধিকার আইন বাস্তবায়নের বিভিন্ন দিক তুলে ধরেন।
ভিডিও কনফারেন্সে তথ্য কমিশন থেকে অনলাইন প্রশিক্ষণ, বার্ষিক প্রতিবেদন প্রকাশ, কমিটির নিয়মিত সভা করা, তথ্য প্রদানের জন্য জেলা ও উপজেলার সরকারি-বেসরকারি ইউনিটসমূহ চিহ্নিত করা; তথ্য প্রদানের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, বিকল্প দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও আপিল কর্তৃপক্ষ নির্বাচনসহ তথ্য অধিকার আইন সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য দিক নির্দেশনা দেয়া হয়।
কনফারেন্সে জেলা পর্যায়ের বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা, উপজেলা নির্বাহী অফিসার ও সুশীল সমাজের প্রতিনিধিসহ তথ্য অথিকার সংক্রান্ত জেলা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।