Latest News
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ ।। ২রা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / বাংলাদেশ দারিদ্র্য বিমোচনে ভারতের চেয়ে এগিয়ে রয়েছে : আমু

বাংলাদেশ দারিদ্র্য বিমোচনে ভারতের চেয়ে এগিয়ে রয়েছে : আমু

স্টাফ রিপোর্টার :
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বাংলাদেশ এখন বিশ্বের বুকে একটি মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে। দারিদ্র্য বিমোচনেও ভারতের চেয়ে এগিয়ে রয়েছে। এসব কিছুই সম্ভব হয়েছে শেখ হাসিনার কর্মদক্ষতার কারনে। রবিবার সকাল ১১টায় ঝালকাঠির নলছিটিতে শিক্ষা প্রতিষ্ঠানে বিজ্ঞান সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরাধীন সেকেন্ডারী এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের আওতায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস স্থানীয় পৌরসভা মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে।
আমু বলেন, এখন গ্রামের শিক্ষার্থীরাও উচ্চশিক্ষা লাভের সকল সুযোগ সুবিধা পাচ্ছে। স্কুলগুলোকে আধুনিক করার জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ডিজিটাল ল্যাব স্থাপন করা হচ্ছে জানিয়ে আমির হোসেন আমু বলেন, একটি দেশকে এগিয়ে নিতে হলে কোন জায়গা অন্ধকারে রাখা যাবে না। সবকিছুই আলোকিত করতে হবে। একটি সমন্বয় সাধন করে সমতালে এগিয়ে নিয়ে যেতে হয়। তাই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা একটি শিক্ষানীতি প্রনয়ন করেছেন। এই শিক্ষানীতি দেশ বিদেশে প্রশংসা অর্জন করেছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ডিজিটাল ল্যাব স্থাপন করা হচ্ছে। এসব প্রতিষ্ঠানে বিজ্ঞান সামগ্রী পৌছে দেওয়া হচ্ছে।
নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার, পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার আজিম। উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান।
অনুষ্ঠানে নলছিটি উপজেলার ৫৭টি শিক্ষা প্রতিষ্ঠানে ১১৭ ধরণের বিজ্ঞান সামগ্রী তুলে দেন আমির হোসেন আমু।