Latest News
বুধবার, ২৯ মে ২০২৪ ।। ১৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Home / কৃষি / নলছিটিতে একবিঘা জমির ধান ত্রাণ তহবিলে দিলেন পৌর কাউন্সিলর

নলছিটিতে একবিঘা জমির ধান ত্রাণ তহবিলে দিলেন পৌর কাউন্সিলর

স্টাফ রিপোর্টার :
করোনা দুরবস্থায় ঝালকাঠির নলছিটিতে একবিঘা জমির বোরো ধান ত্রাণ তহবিলে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন এক কাউন্সিলর। রবিবার সকালে পৌর কাউন্সিলর জামাল উদ্দিন খান স্বেচ্ছাসেবীদের নিয়ে তাঁর গৌরিপাশা গ্রামের জমির ধান কেটে কৃষি বিভাগের কাছে জমা দেন। উপজেলা কৃষি কর্মকর্তা ইসরাত জাহান মিলি ও উপসহকারী কৃষি কর্মকর্তারাও ধান কাটায় অংশ নেন। পরে তাঁরা ধানের আটি বেধে উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ে পৌছে দেন। একবিঘা জমির ধান দিয়ে বীজ তৈরি করে করোনা পরিস্থিতিতে অসহায় কৃষকের মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে বলে জানিয়েছেন কৃষি কর্মকর্তা। জামাল উদ্দিন খানের এ দৃষ্টান্তের প্রশংসা করে তিনি সমাজের বৃত্তবানদের করোনায় সহযোগিতার আহ্বান জানান। জামাল উদ্দিন খান নিজেও একজন কৃষক।
পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জামাল উদ্দিন বলেন, আমাদের তিনবিঘা জমিতে এ বছর বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। এর মধ্যে আমার একবিঘা জমির ধান কৃষি বিভাগের ত্রাণ তহবিলে দানের ঘোষণা দিয়েছি। কৃষি বিভাগ আমার ধান গ্রহণ করে বীজ তৈরির সিদ্ধান্ত নিয়েছেন। এটা কৃষকের মাঝে বিতরণ করা হবে। আমি একজন কৃষক হয়ে করোনাকালে কৃষকের পাশে দাঁড়িয়েছি।
উপজেলা কৃষি কর্মকর্তা ইসরাত জাহান মিলি বলেন, ত্রাণ তহবিলে দান করা ধান থেকে বীজ তৈরি করা হবে। করোনা দুরবস্থায় অসহায় হয়ে পড়া কৃষকের মাঝে এ বীজ বিনামূল্যে বিতরণ করা হবে। আমি কৃষক ও কাউন্সিলর জামাল উদ্দিন খানকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। তিনি কৃষকের কথা চিন্তা করে নিজের জমির ধান দান করেছেন। বিষয়টি আমি ঊর্ধতন কর্তপক্ষের সঙ্গে আলাপ করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবো।

জনতার কণ্ঠ 24 সংবাদ

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ঝালকাঠিতে আহ্বায়ক কমিটি গঠন

স্টাফ রিপোর্টার : একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ঝালকাঠি জেলা শাখার আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে। …