Latest News
বুধবার, ২৯ মে ২০২৪ ।। ১৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / নলছিটিতে কৃষকের ধান কেটে বাড়িতে পৌছে দিলেন জনপ্রতিনিধিরা

নলছিটিতে কৃষকের ধান কেটে বাড়িতে পৌছে দিলেন জনপ্রতিনিধিরা

স্টাফ রিপোর্টার :
করোনাকালে শ্রমিক সংকট দেখা দেওয়ায় ঝালকাঠির নলছিটি উপজেলার কুলকাঠি ইউনিয়নের পাওতা গ্রামের কৃষক হানিফ মল্লিকের দুই বিঘা জমির ধান কেটে বাড়িতে পৌছে দিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক দলের নেতাকর্মীরা। শনিবার সকালে কুলকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এইচএম আখতারুজ্জামান বাচ্চুর নেতৃত্বে ইউপি সদস্য আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা ধান কাটা শুরু করেন। পরে তাঁরা ধানের আটি বেধে ওই কৃষের বাড়িতে পৌছে দেন। ধান কেটে দেওয়ায় খুশি কৃষক হানিফ মল্লিক। ধান কাটায় সহযোগিতা করে কৃষি বিভাগ।
কৃষক হানিফ মল্লিক জানান, বাড়ির পাশের দুইবিঘা জমিতে বোরো ধানের আবাদ করেছেন তিনি। কিন্তু করোনাকালে শ্রমিক সংকট দেখা দেওয়ায় গ্রামের এই চাষী পড়েন বিপাকে। ধান কাটতে না পারার দুশ্চিন্তায় ভুগছিলেন তিনি। এদিকে আবহাওয়া খারাপ থাকায় তিন দিন ধরে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। এতে ধান মাটির সঙ্গে মিশে যাওয়া আশঙ্কা করছিলেন তিনি। বিষয়টি তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে বললে, স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক দলের নেতাকর্মীদের নিয়ে ধান কেটে কৃষকের বাড়িতে পৌছে দেওয়া হয়।
ইউপি চেয়ারম্যান এইচএম আখতারুজ্জামান বাচ্চু বলেন, কৃষক ধান কাটার শ্রমিক না পাওয়ার আক্ষেপ করে আমার সঙ্গে বিষয়টি আলাপ করেন। আমি নিজেই অনেক জায়গায় শ্রমিক খুঁজেছি, কিন্তু পাচ্ছিলাম না। পরে সিদ্ধান্ত নেই আমরা পরিষদের জনপ্রতিনিধাই কৃষকের ধান কেটে দেবো। পরে আমাদের সঙ্গে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরাও যোগ দেয়। আমরা ধান কেটে তাঁর বাড়িতে পৌছে দিয়েছি। কৃষক নিজেও আমাদের সঙ্গে ধান কেটেছেন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ঝালকাঠিতে আহ্বায়ক কমিটি গঠন

স্টাফ রিপোর্টার : একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ঝালকাঠি জেলা শাখার আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে। …