Latest News
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ ।। ২রা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / নলছিটিতে জমি দখলে নিতে মসজিদের ওজুখানা ও ল্যাট্রিন ভাঙচুর

নলছিটিতে জমি দখলে নিতে মসজিদের ওজুখানা ও ল্যাট্রিন ভাঙচুর

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির নলছিটি উপজেলার শিমুলতলা বাজারের জমি দখলে নিতে জামে মসজিদের ওজুখানা ও ল্যাট্রিন ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। শনিবার রাতে দুর্বৃত্তরা ভাঙচুর করে মালামাল পাশের খালে ফেলে দেয়। হাইসোয়া প্রকল্পের অর্থায়নে মসজিদের পাকা ওজুখানা ও ল্যাট্রিন নির্মাণ করা হয়। আজ রবিবার ফজরের নামাজ পড়তে এসে মুসুল্লিরা এ ঘটনা দেখতে পেয়ে থানায় খবর দেয়। এ ঘটনায় নলছিটি থানায় একটি অভিযোগ দায়ের করা হলে পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে । এদিকে মসজিদের জমি দখল করার উদোশ্যে ভাঙচুরের এ ঘটনায় স্থানীয় মুসুল্লিদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।
স্থানীয় মুসুল্লিরা জানায়, উপজেলার শিমুলতলা বাজার জামে মসজিদের জমিদখলে নিতে দীর্ঘদিন ধরে স্থানীয় একটি ভূমিদস্যুচক্র পায়তারা চালিয়ে আসছে। স্থানীয় ইউপি চেয়ারম্যানের সহায়তায় ২০১৪ হাইসোয়া প্রকল্পের অর্থায়নে মসজিদের জন্য একটি পাকা ওজুখানা ও ল্যাট্রিন নির্মাণ করা হয়। এরপর থেকেই ওই জমি দখল করতে নানা ধরনের ষড়যন্ত্র করে আসছিল চক্রটি। দেশে করোনা ভাইরাসের প্রভাবে জনসমাগম কম থাকার সুযোগে মসজিদের পাকা স্থাপনা ভেঙে খালে ফেলে দেয় দুর্বৃত্তরা।
এব্যাপারে মসজীদ কমিটির ক্যাশিয়ার মো: আল আমিন জানান, পাশ্ববর্তী বিকপাশা গ্রামের এক ভূমিদস্যু জাল দলিলের মাধ্যমে মসজীদেরে ওই জমির মালিকানা দাবী করে আসছিল। এনিয়ে স্থানীয় পর্যায়ে কয়েকদফা শালিস বৈঠক হলেও কোন সুরাহ হয়নি। গত শুক্রবার রাতে সবাই নিজ বাড়িতে অবস্থান করায় তিনি দলবল নিয়ে আমাদের মসজীদের ওজুখানা ও ল্যাট্রিন ভেঙে ফেলে। আমরা মুসুল্লীরা এ ঘটনার বিচার দাবী করছি।
নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাখাওয়াত হোসেন জানান, ভাঙচুরের ঘটনায় অভিযোগ পেয়েছি, জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নলছিটিতে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা মামলায় নারী ইউপি চেয়ারম্যান কারাগারে

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির নলছিটিতে আলোচিত স্বেচ্ছাসেবক লীগ নেতা জিয়াউল হাসান ফুয়াদ কাজী হত্যায় জড়িত …