Latest News
বুধবার, ১৯ জুন ২০২৪ ।। ৫ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / নলছিটিতে ভোটার হতে গিয়ে রোহিঙ্গা যুবক আটক

নলছিটিতে ভোটার হতে গিয়ে রোহিঙ্গা যুবক আটক

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির নলছিটিতে ভোটার নিবন্ধিত করতে এসে আটক হয়েছেন নুরুল ইসলাম (২৩) নামের এক রোহিঙ্গা যুবক। মঙ্গলবার রাতে তাকে আটক করে পুলিশ।
পুলিশ জানায়, নলছিটি উপজেলা নির্বাচন অফিসে ভোটার হওয়ার জন্য নিবন্ধিত হতে গেলে তাঁর কথা বলার ধরণ দেখে নির্বাচন কর্মকর্তার সন্দেহ হয়। এসময় তাঁর কাগজপত্র পরীক্ষা করলে সেগুলো নকল প্রমানিত হয়। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে তাঁর নাম নুরুল ইসলাম। সে চট্টগ্রামের রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে এসেছে। ঢাকার নারায়নগঞ্জে সাইফুল ইসলাম তোতা নামে এক দালালের মাধ্যমে নকল কাগজপত্র তৈরি করে সে ভোটার নিবন্ধিত হওয়ার চেষ্টা করেছে। সে ২০১৯ সালে মায়ানমার থেকে পালিয়ে এসেছে। তাঁর বাবা বেঁচে নেই, মা অন্য একজনকে বিয়ে করে রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করছেন।
নলছিটি উপজেলা নির্বাচন কর্মকর্তা এইচএম গোলাম মোস্তফা জানান, ভোটার হতে আসা যুবকের কথার ধরন দেখে সন্দেহ হওয়ায় তাঁর কাগজপত্র যাচাইবাছাই করলে নকল প্রমানিত হয়। বিষয়টি আরও পরিস্কার করার জন্য যে ইউনিয়নের ঠিকানা ও চেয়ারম্যানের প্রত্যয়ন দিয়েছে, সেই এলাকার জনপ্রতিনিধি উপস্থিত হয়ে তাঁর প্রত্যয়ন নকল বলে শনাক্ত করেন। দিনভর তাকে নিয়ে পরীক্ষা নিরীক্ষা শেষে রাতে পুলিশের কাছে সোপর্দ করা হয়।
নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আতাউর রহমান জানান, নির্বাচন কর্মকর্তা রোহিঙ্গা যুবককে রাতে পুলিশের কাছে সোপর্দ করেছে। তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ঝালকাঠিতে আহ্বায়ক কমিটি গঠন

স্টাফ রিপোর্টার : একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ঝালকাঠি জেলা শাখার আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে। …