Latest News
বুধবার, ২৯ মে ২০২৪ ।। ১৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / পানি খাতে সুশাসন ও দুর্নীতি নিয়ন্ত্রণের দাবিতে ঝালকাঠিতে মানববন্ধন

পানি খাতে সুশাসন ও দুর্নীতি নিয়ন্ত্রণের দাবিতে ঝালকাঠিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার :
সকলের জন্য সুপেয় পানির প্রাপ্যতা নিশ্চিতে পানি খাতে সুশাসন ও দুর্নীতি নিয়ন্ত্রণের দাবিতে ঝালকাঠিতে সমাবেশ ও মানববন্ধন করেছে টিআইবির সচেতন নাগরিক কমিটি(সনাক)। বিশ্ব পানি দিবস উপলক্ষে আজ শুক্রবার সকালে প্রেস ক্লাবের সামনে ঘণ্টাব্যাপী এ কর্মসূচির আয়োজন করা হয়। কর্মসূচিতে মুক্তিযোদ্ধা, সাংবাদিক, সংস্কৃতিকর্মী, শিক্ষক, এনজিও প্রতিনিধি, যুব প্রতিনিধি, শিক্ষার্থী এবং সনাক, স্বজন, ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট (ইয়েস) ও ইয়েস ফ্রেন্ডস সদস্যসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।
নাকের সহসভাপতি ও জলবায়ু অর্থায়নে সুশাসন বিষয়ক উপ-কমিটির আহবায়ক হেমায়েত উদ্দিন হিমুর সভাপতিত্বে বক্তব্য দেন প্রেস ক্লাব সভাপতি কাজী খলিলুর রহমান ও সহসভাপতি শ্যামল চন্দ্র সরকার; টেলিভিশন সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক দুলাল সাহা, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম তালুকদার, টিআইবির এরিয়া ম্যানেজার মো. রোকনুজ্জামান, ব্রাকের জেলা প্রতিনিধি আবদুস সামাদ, ইয়েস সদস্য মো. আমিনুল ইসলাম ও ইয়েস ফ্রেন্ডস সমন্বয়কারী মো. রুহুল আমীন। সঞ্চালনায় ছিলেন টিআইবির অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (অর্থ ও প্রশাসন) কমলেন্দু গুহ।
কর্মসূচিতে জলবায়ু তহবিলের বরাদ্দ ও ব্যবহারে সচ্ছতা, জবাবদিহি, শুদ্ধাচার ও নাগরিক অংশগ্রহণ এবং পানি খাতে সুশাসন ও নিরাপদ পানির অধিকার নিশ্চিত করার জন্য টিআইবির সাতদফা দাবি মেনে নেয়াসহ টেকসই উন্নয়ন অভীষ্টের লক্ষে কাউকে পেছনে না রেখে সবার জন্য সমান উন্নয়ন নিশ্চিতের আহবান জানানো হয়।