Latest News
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ ।। ১৫ই আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
Home / জাতীয় / পুলিশ সুপার হলেন মাহমুদ হাসান

পুলিশ সুপার হলেন মাহমুদ হাসান

স্টাফ রিপোর্টার :
পুলিশ সুপার হলেন গুণী, দক্ষ ও মেধাবী অফিসার এম এম মাহমুদ হাসান। তিনি ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার ছিলেন।
বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে কর্মরত ৫০ অতিরিক্ত পুলিশ সুপারকে পদোন্নতি দেওয়া হয়েছে। তাঁরা পুলিশ সুপার পদে পদোন্নিত পেলেন। বুধবার বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে এ পদোন্নতি দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের যথাযথ কতৃপক্ষের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব বরাবর সরাসরি অথবা ইমেইলে যোগদান পত্র পাঠাতে বলা হয়েছে। জনস্বার্থে জারিকৃত এ আদেশ যোগদানের তারিখ থেকে কার্যকর হবে।

জানা যায়, ঝালকাঠিতে যোগদানের পর থেকে সদর সার্কেলের দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার এম এম মাহমুদ হাসান অপরাধিদের দমন, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়ে সফলতার সঙ্গে কাজ করছেন। তিনি কমিউনিটি পুলিশিং ও স্টুডেন্ট কাউন্সিলিংয়ে দক্ষতার সঙ্গে কাজ করায় সুনাম অর্জন করেন।

অসংখ্য মানুষের বিরোধ নিস্পত্তি করে দিচ্ছেন তিনি। এছাড়াও হারানো টাকা এবং মোবাইলফোন উদ্ধার করে ফিরিয়ে দিয়েছেন প্রকৃত মালিকের হাতে। সহকর্মীদের বিপদে পাশে থেকেও জনপ্রিয়তা অর্জন করেছেন নিজের বাহিনীতে। এসব কারনে বিভিন্ন সময় তিনি পুরস্কারও পেয়েছেন।
সফল এ পুলিশ কর্মকর্তাকে দেওয়া হয়েছে প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম-বার) পুরস্কার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে এ পুরস্কার তুলে দেন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠি-বরিশালসহ পাঁচ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির বাস শ্রমিকদের মারধরের প্রতিবাদ ও শ্রমিকদের নিরাপত্তার দাবিতে ঝালকাঠি-বরিশালসহ পাঁচ রুটে …