Latest News
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / পোনাবালিয়া ইউপি নির্বাচন: সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কিত বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী

পোনাবালিয়া ইউপি নির্বাচন: সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কিত বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠি সদর উপজেলার পেনাবালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রধান নির্বাচন কমিশনারের কাছে আবেদন করেছেন বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মো. ওয়ারেচ আলী খান। ভোট গ্রহণের দিন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে প্রকাশ্যে সিট টাকাতে পারেন বলে আশঙ্কা করছেন তিনি। ইতোমধ্যে তাঁর পক্ষে স্থানীয় বিএনপি নেতাকর্মীদের প্রচার প্রচারণায় বাধা দেওয়া হচ্ছে বলেও তিনি অভিযোগ করেন। এমনকি তাঁর চার সন্তানকে নির্বাচনী প্রচারণা থেকে সরিয়ে দেওয়ার ষড়যন্ত্র করছেন প্রতিদ্বন্দ্বি প্রার্থী। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য তিনি আগামী ১৫ মে ভোটের গ্রহণের দিন প্রতিটি কেন্দ্রে সার্বক্ষণিক র‌্যাব সদস্য, রাজনৈতিক প্রভাবমুক্ত প্রিসাইডিং কর্মকর্তা, সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও পোলিং কর্মকর্তা নিযুক্ত করার দাবি জানিয়েছেন। 
বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মো. ওয়ারেচ আলী খান বলেন, আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আবুল বাশার খান ইতোমধ্যেই তাঁর প্রচার প্রচারণায় বহিরাগত সন্ত্রাসীদের ব্যবহার করছেন। তারা প্রকাশ্যে অস্ত্রসস্ত্র নিয়ে ভোটারদের হুমকি দিচ্ছে। ভোট গ্রহণের দিন (১৫ মে) আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর পক্ষে সন্ত্রাসীরা কেন্দ্র দখল করে প্রকাশ্যে ব্যালটে সিল টাকানোর ঘোষণা দিচ্ছে। এ অবস্থায় সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে আমি শঙ্কিত।
এ ব্যাপারে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আবুল বাশার খান বলেন, ওয়ারেচ আলী খান নিজেই পরাজয় ভেবে মিথ্যা কথা বলছেন। আসলে এখানে কোন সন্ত্রাসী বাহিনী এসে কাউকে প্রচার প্রচারণায় বাধা দিচ্ছে না। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।