Latest News
বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪ ।। ৮ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
Home / জাতীয় / প্রতিবন্ধীদের আত্নকর্মসংস্থানের সৃষ্টি করা হবে : ঝালকাঠির জেলা প্রশাসক

প্রতিবন্ধীদের আত্নকর্মসংস্থানের সৃষ্টি করা হবে : ঝালকাঠির জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার :
প্রতিবন্ধীদের আত্নকর্মসংস্থানের সৃষ্টি করা হবে বলে জানিয়েছেন ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক। তিনি বলেন, প্রতিবন্ধীরাও এখন বিভিন্ন দপ্তরে চাকরি করছে। যারা একটু সক্ষম তাদের জন্য প্রয়োজনে ঝালকাঠিতে ব্যবসাপ্রতিষ্ঠান করে দেওয়া হবে। এজন্য জেলা প্রশাসনের সঙ্গে বৃত্তবানদের সহযোগিতার আহ্বান জানান তিনি। আজ মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন ২০১৩ বাস্তবায়ন সংক্রান্ত এ কর্মশালা অনুষ্ঠিত হয়। জেলা সমাজসেবা কার্যালয় ও রাইড এডুকেশন অ্যান্ড রিহেবিলিটেশন ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (বার্ডো) এ কর্মশালার আয়োজন করে।
আগামী বাজেটে ঝালকাঠি পৌরসভাকে প্রতিবন্ধীদের জন্য নির্দিষ্ট একটি বরাদ্দ রাখার আহ্বান জানিয়ে জেলা প্রশাসক বলেন, দ্রুততম সময়ের মধ্যে ঝালকাঠির বিভিন্ন বিদ্যালয়ের ৩০ জন শিক্ষককে প্রতিবন্ধীদের সঠিকভাবে পড়ানোর জন্য প্রশিক্ষণ দেওয়া হবে।
জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক রুহুল আমিন সেখের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম ও বার্ডোর নির্বাহী পরিচালক মো. সাইদুল হক। অন্যদের মধ্যে বক্তব্য দেন ঝালকাঠি যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মো. মিজানুর রহমান, প্রেস ক্লাবের সভাপতি কাজী খলিলুর রহমান, বার্ডোর ব্যবস্থাপক আলমগীর হোসেন ও শিক্ষক ফয়সাল রহমান জসিম।
বার্ডো প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে এবং সংগঠন তৈরি করতে সহযোগিতা করে বলে কর্মশালায় জানানো হয়। কর্মশালায় সরকারি-বেসরকারি কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক ও প্রতিবন্ধী ব্যক্তিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।