Latest News
বুধবার, ১৯ জুন ২০২৪ ।। ৫ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / বরিশালের বাস ধর্মঘট প্রত্যাহার

বরিশালের বাস ধর্মঘট প্রত্যাহার

ডেস্ক রিপোর্ট :
বরিশাল-পটুয়াখালী ও বরগুনা জেলায় বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বৈঠক শেষে বিকেল সাড়ে ৪টায় এ তথ্য নিশ্চিত করেন পটুয়াখালী জেলা বাস মালিক সমিতির সভাপতি রিয়াজ উদ্দিন মৃধা। তিনি বলেন, পটুয়াখালীর মীর্জাগঞ্জ উপজেলার চান্দুখালীতে গাড়ি থেকে চাঁদা আদায়, যাত্রী হয়রানিসহ বরিশাল-পটুয়াখালী-বরগুনা মালিক সমিতির গাড়ি প্রবেশ করতে বাধা দেওয়া হবে না বরিশাল জেলা প্রশাসনের এমন আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। তিনি আরো বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, মীর্জাগঞ্জে আন্তজেলার পরিবহনগুলো আগের নিয়মে চলাচল করবে। এতে কোনো বাধা দেওয়া যাবে না। আর যারা মীর্জাগঞ্জে এখন নিজেদের বাস মালিক সমিতি হিসেবে দাবি করছে, তারা উপজেলার মধ্যে তাদের কার্যক্রম পরিচালনা করবে।
বরিশাল-পটুয়াখালী মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি সুলতান মাহামুদ বলেন, দীর্ঘদিন ধরে ঝালকাঠির সড়ক হয়ে দক্ষিণের ৬টি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। ইতোমধ্যে ঝালকাঠি বাস মালিক সমিতি নলছিটির রায়াপুরে অস্থায়ী বাস টার্মিনাল করে সেখান থেকে তাদের জেলাসহ পিরোজপুর ও খুলনা জেলায় বাস চালনা করছে। কিন্তু বরিশাল মালিক সমিতির গাড়ি ঝালকাঠি হয়ে অন্যান্য রুটে চলাচল করতে দিচ্ছে না। এ নিয়ে প্রশাসনের সঙ্গে বার বার বৈঠক হলেও এর সমাধান হয়নি।
তিনি আরো বলেন, বৃহস্পতিবার দুপুরে বিভাগীয় প্রশাসনের হস্তক্ষেপে বৈঠক হয়। এতে বরিশাল, পটুয়াখালী, বরগুনা ও ঝালকাঠি মালিক-শ্রমিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন। সভার সিদ্ধান্ত অনুযায়ী বিকেল সাড়ে ৪টা থেকে বাস চালনা শুরু হয়, তবে ঝালকাঠি তাদের দাবিতে অনর রয়েছে।
ঝালকাঠি জেলা বাস ও মিনি বাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ বলেন, আমাদের ন্যায্য হিস্যার দাবির বিষয়গুলো নিয়ে কোনো গুরুত্ব দেওয়া হয়নি সভায়। তাই আমরা আগের মতোই ঝালকাঠির রায়পুর থেকে বাস

জনতার কণ্ঠ 24 সংবাদ

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ঝালকাঠিতে আহ্বায়ক কমিটি গঠন

স্টাফ রিপোর্টার : একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ঝালকাঠি জেলা শাখার আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে। …