Latest News
বুধবার, ২৬ জুন ২০২৪ ।। ১২ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / বর্তমান সরকার উন্নয়ন করছে সোনার মানুষ গড়ার জন্য : আমু

বর্তমান সরকার উন্নয়ন করছে সোনার মানুষ গড়ার জন্য : আমু

স্টাফ রিপোর্টার :
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বর্তমান সরকার উন্নয়ন করছে সোনার মানুষ গড়ার জন্য। আগামী দিনে বিভিন্ন ক্ষেত্রে দেশের যারা নেতৃত্ব দেবে, তাদেরকে সুশিক্ষিত করার দায়িত্ব নিয়েছে প্রধানমন্ত্রী। শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়তে চায়। এজন্য শিক্ষার্থীদের বিভিন্ন উপকরণ দরকার, প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে সেগুলো দেওয়া হচ্ছে। ল্যাপটপ ও মাল্টিমিডিয়া প্রজেক্টর দিয়ে এই সেক্টরটির উন্নয়ন করা হচ্ছে। বুধবার বিকেলে ঝালকাঠি সদর উপজেলার তারুলী মাধ্যমিক বিদ্যালয়ের চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ উপলক্ষে বিদ্যালয় চত্বরে সুধি সমাবেশের আয়োজন করা হয়।
সাবেক শিল্পমন্ত্রী আমু বলেন, ডেঙ্গু নিয়ে সবাই চিন্তিত। কিন্তু ডেঙ্গুর চেয়ে ভয়াবহ হচ্ছে ফরমালিন ও মাদক। মাদক সেবন করলেতো বংশসহ ধ্বংস হয়ে যাবে। ফেনসিডিল ও ইয়াবায় দেশটা সংক্রমণ ব্যধিতে আক্রান্ত হচ্ছে। এতে আগামীর বংশধররা শেষ হয়ে যাচ্ছে। প্রত্যেক অভিভাবককে সচেতন হতে হবে। আপনার ছেলে কোথায় যাচ্ছে, কেন যাচ্ছে, কি খাচ্ছে সব দিকে খেয়াল রাখতে হবে।
আওয়ামী লীগের প্রবীন এ নেতা বলেন, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা উন্নয়ন ও মানবতার শত্রু। নবাগত কোন লোক এসে আস্তানা গড়ে কিনা খেয়াল রাখতে হবে। সন্দেহজনক কিছু দেখলেই পুলিশে খবর দিন, তারা এসে এদের গ্রেপ্তার করবে।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনিরের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা প্রশাসক মো. জোহর আলী, পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, চেম্বার ও কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি সালাহউদ্দিন আহম্মেদ সালেক ও প্রধান শিক্ষক আকছেদ আলী খান। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নে ভবনটি নির্মাণে দুই কোটি ৭৩ লাখ টাকা ব্যয় ধরা হয়েছে।