Latest News
শুক্রবার, ৩১ মে ২০২৪ ।। ১৭ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Home / অর্থনীতি / বাংলাদেশ এখন বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল : শিল্পমন্ত্রী আমু

বাংলাদেশ এখন বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল : শিল্পমন্ত্রী আমু

স্টাফ রিপোর্টার :
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, পাকিস্তান আমলে বাঙালিদের কোন কাজে সুযোগ দেওয়া হতো না। এমনকি কাজের জন্য বিদেশে যেতে দেওয়া হতো না। বাংলাদেশ স্বাধনীতা লাভের পর আজকে এক কোটি মানুষ বিভিন্ন দেশে কাজ করার সুযোগ পেয়েছে। বাংলাদেশ এখন বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে। শুধু তাই নয়, দশ বছরে শেখ হাসিনা যে উন্নয়ন করেছে, তা পূর্বের কোন সরকার করতে পারেনি। আজ সোমবার বিকেলে ঝালকাঠির নলছিটি উপজেলার রানাপাশা ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন। রানাপাশার তেতুল বাড়িয়া ইসলামিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ সভা অনুষ্ঠিত হয়।
বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশকে একশ বছর পিছিয়ে দেওয়া হয়েছে মন্তব্য করে শিল্পমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে এই উন্নয়ন আরো আগে করা হতো। তাকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে পিছিয়ে দেওয়া হয়েছে। শুধু বঙ্গবন্ধুকে হত্যা করা হয়নি, হত্যা করা হয়েছে বাঙালি জাতির আশা আকাঙ্খাকে, মুক্তিযুদ্ধের চেতনাকে।
চালের মূল্য বৃদ্ধির জন্য অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটকে দায়ি করে শিল্পমন্ত্রী বলেন, দেশে কখনোই চালের বাজার চড়া ছিল না। কিছু অসাধু ব্যবসায়ী নিজেদের ফায়দা নেওয়ার জন্য সিন্ডিকেট করে চালের মূল্য বাড়িয়েছে। কিন্তু সরকার জনগণের কথা চিন্তা করে দশ টাকা কেজি দরে গ্রামের মানুষের মাঝে চাল বিতরণ শুরু করেছে।
বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালে কোন উন্নয়ন করেনি মন্তব্য করে শিল্পমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পরে ২১ বছর যারা ক্ষমতায় ছিল তারা গ্রামে ২১টি রাস্তাও করেনি। শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে তৃণমূল পর্যায়ে উন্নয়ন হচ্ছে। আর বিএনপি ক্ষমতায় থাকাকালে লুটপাটে ব্যস্ত ছিল। তারা ক্ষমতা হারানোর পরে বিভিন্ন প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ করে উন্নয়ন স্থবির করার ষড়যন্ত্র করেছে। কিন্তু শেখ হাসিনার বলিষ্ঠ ভূমিকার কারণে তাদের সকল ষড়যন্ত্র ম্লান হয়ে গেছে।
আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করে শিল্পমন্ত্রী বলেন, যেসকল উন্নয়ন হয়েছে তার ধারাবাহিকতা বজায় রাখতে হলে নৌকা মার্কায় ভোট দিতে হবে। আমরা ২৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিনত করতে চাই।
রানাপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল হামিদ মোল্লার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. ইউনুস লস্কর, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিদ্দিকুর রহমান ও রানাপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগনেতা মাসুদুর রহমান ছালাম। অন্যদের মধ্যে বক্তব্য দেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল খালেক মাস্টার ও সাবেক ইউপি চেয়ারম্যান আবদুল মান্নান হাওলাদার। এর আগে শিল্পমন্ত্রী এক কোটি ১৭ লাখ ৫১ হাজার টাকা ব্যয়ে হদুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মিত নতুন ভবনের উদ্বোধন করেন। এলজিইডি উন্নয়ন কাজটি বাস্তবায়ন করেছে বলে জানিয়েছেন উপজেলা এলজিইডির প্রকৌশলী আবদুল্লাহ হেল বাকী চৌধুরী।