Latest News
শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / মায়ের বিরুদ্ধে সাক্ষী দিল সাহসী কন্যা শারমিন

মায়ের বিরুদ্ধে সাক্ষী দিল সাহসী কন্যা শারমিন

স্টাফ রিপোর্টার :
নিজের বাল্য বিয়ে ঠেকিয়ে যুক্তরাষ্ট্রের ইউমেন অব কারেজ পুরস্কারপ্রাপ্ত ঝালকাঠির শারমিন আক্তার তাঁর মায়ের বিরুদ্ধে আদালতে দ্বিতীয়বারের মত সাক্ষী দিয়েছে। আজ বুধবার দুপুরে ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এ সাক্ষ্যগ্রহণ করা হয়। আদালতের বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ এসকে.এম তোফায়েল হাসান সাক্ষ্যগ্রহণ করেন।
সাক্ষীতে শারমিন জানায়, নবম শ্রেণিতে পড়া অবস্থায় ২০১৫ সালের ৬ আগস্ট শারমিনকে চিকিৎসা করানোর কথা বলে তাঁর মা রাজাপুরের বাসা থেকে খুলনায় নিয়ে যান। সেখানে একটি বাসায় মায়ের কথিত প্রেমিকা স্বপন খলিফার সঙ্গে জোর করে বাল্য দিয়ে দেওয়ার চেষ্টা করে মা। শারমিন কৌশলে পালিয়ে বাসা থেকে বের হয়ে রাজাপুর চলে আসে। ১৬ আগস্ট সেখান থেকে পালিয়ে শারমিন মা ও তার কথিত প্রেমিক স্বপনের বিরুদ্ধে মামলা করেন। সাক্ষ্য গ্রহণের সময় আদালতের কাঠগড়ায় আসামী স্বপন খান ও শারমিনের মা গোলেনুর বেগম উপস্থিত ছিলেন।
মামলা দায়েরের পরে বিভিন্ন সংগঠন শারমিনের পাশে দাঁড়ায়। অনন্য সাহসিকতার জন্য ২০১৭ সালের ৩০ মার্চ তাকে যুক্তরাস্ট্রের পররাস্ট্রমন্ত্রীর আন্তর্জাতিক সাহসী পুরস্কার (সেক্রেটারি অব স্টেটস ইন্টারন্যাশনাল উইমেন কারেজ অ্যাওয়ার্ড) দেওয়া হয়।