Latest News
রবিবার, ১৬ জুন ২০২৪ ।। ২রা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধার নাম থাকায় বৃহস্পতিবার রাজাপুরে বিক্ষোভ মিছিল মানববন্ধন

রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধার নাম থাকায় বৃহস্পতিবার রাজাপুরে বিক্ষোভ মিছিল মানববন্ধন

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠি জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রাজাপুরের সন্তান সৈয়দ শামসুল আলম এবং রাজাপুর মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সদস্য এনায়েত হোসেন খান মিলুসহ পাঁচজন মুক্তিযোদ্ধার নাম রাজাকারের তালিকায় থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন ঝালকাঠি ও রাজাপুরের মুক্তিযোদ্ধারা। এদিকে তালিকা বাতিল ও মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আকম মোজাম্মেল হোসেনের পদত্যাগ দাবিতে বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল ও মানববন্ধনের আয়োজন করেছে রাজাপুর মুক্তিযোদ্ধা সংসদ। এ কর্মসূচিতে জেলা ও উপজেলার মুক্তিযোদ্ধারা অংশ নেবেন বলে জানা গেছে।
ঝালকাঠির মুক্তিযোদ্ধারা জানান, মঙ্গলবার বিকালে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা রাজাকারের তালিকায় পাঁচ মুক্তিযোদ্ধার নাম দেখে ক্ষুব্ধ হন। তালিকায় ১৪২ নম্বর ক্রমিকের ১ নম্বরে নাম রয়েছে প্রয়াত মুক্তিযোদ্ধা এনামুল হক মৃধা, ২ নম্বরে রয়েছেন মতিউর রহমান, ৩ নম্বরে রয়েছে দাবির উদ্দিন খান, ৪ নম্বরে রয়েছে সৈয়দ শামসুল আলম ও ৫ নম্বরে আছে এনায়েত হোসেন খান মিলুর নাম। এরা সবাই রাজাপুরের মুক্তিযোদ্ধা। এদের মধ্যে সৈয়দ শামসুল আলম ছিলেন ঝালকাঠি জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার। তিনি ২০১২ সালে সড়ক দুর্ঘটনায় নিহত হন। এছাড়া মুক্তিযোদ্ধা এনায়েত হোসেন খান মিলু ছিলেন রাজাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সদস্য। মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় থেকে প্রকাশিত ত্রুটিপূর্ণ ও অগ্রহণযোগ্য তালিকা অবিলম্বে প্রত্যাহার করার দাবি জানান মুক্তিযোদ্ধা ও তাদের স্বজনরা।
ঝালকাঠি মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার দুলাল সাহা বলেন, এ তালিকা গ্রহণযোগ্য নয়। অবিলম্বে ভুল তালিকা প্রত্যাহার করে প্রকৃত রাজাকারদের নামসহ নির্ভুল তালিকা প্রকাশ করতে হবে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়কে। তা না হলে জেলার মুক্তিযোদ্ধারা আন্দোলনের কর্মসূচি দিতে বাধ্য হবে।
প্রসঙ্গত, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় থেকে প্রকাশিত রাজাকারের তালিকায় ঝালকাঠি জেলার ১৯১ জনের নাম রয়েছে। এর মধ্যে মুক্তিযোদ্ধা কমান্ডারসহ পাঁচ মুক্তিযোদ্ধার নাম রয়েছে তালিকায়।

জনতার কণ্ঠ 24 সংবাদ

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ঝালকাঠিতে আহ্বায়ক কমিটি গঠন

স্টাফ রিপোর্টার : একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ঝালকাঠি জেলা শাখার আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে। …