Latest News
বুধবার, ২৯ মে ২০২৪ ।। ১৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / রাজাপুরে ছেলের বিরুদ্ধে মা ও বোনসহ ১৫ পরিবারের জমি দখল ও মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন

রাজাপুরে ছেলের বিরুদ্ধে মা ও বোনসহ ১৫ পরিবারের জমি দখল ও মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার:
ঝালকাঠির রাজাপুরে ছেলের বিরুদ্ধে বৃদ্ধ মা ও বোনসহ ১৫ পরিবারের জমি দখলের পায়তারা ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে শুক্রবার সকাল ১১টায় মানববন্ধন করা হয়েছে। রাজাপুর থানার সামনের সড়কে এ মানববন্ধন করা হয়। এতে বৃদ্ধ মা, বোন ও ক্ষতিগ্রস্তরা অংশ নেয়। মানববন্ধনে একাত্নতা প্রকাশ করে জমিদখলের চেষ্টাকারী সোহরাব হোসেনের বিচারের দাবি জানান স্থানীয় বাসিন্দারা। মানববন্ধন চলাচলে বক্তব্য রাখেন সোহরাব হোসেনের মা ছকিনা বেগম, বোন আয়োরা বেগম, স্থানীয় আলমগীর শরীফ, বাদশা মিয়া ও শারিরীক প্রতিবন্ধী পারভেজ খান।
বক্তারা জানান, রাজাপুরের পালট গ্রামের বাসিন্দা সোহরাব হোসেন ঢাকায় চাকরি করেন। তিনি বাড়িতেও আসেন না। বৃদ্ধ মা এবং পরিবারের অন্যকারো খোঁজখবরও নেন না। তিনি নিজের মা, বোন ও স্থানীয় ১৫টি পরিবারের প্রায় ৪ একর সম্পত্তি দখলের পায়তারা করছেন। এমনকি মিথ্যা ও ভুয়া তথ্য দিয়ে আদালতের ম্যধমে নিজের নামে রায় করে নেওয়ার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। বর্তমানে তিনি স্থানীয় কিছু লোকজনের সহযোগিতায় জমি দখলে নেওয়ার পায়তারা চালাচ্ছেন। জমি দখলে কেউ যাতে বাধা দিতে না পারে, তাই ঝালকাঠি আদালতে বৃদ্ধ, নারী ও প্রতিবন্ধীসহ ১৩ জনের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছেন।
তবে এসব ঘটনা অস্বীকার করে সোহরাব হোসেন জানান, জমিগুলো তিনি পৈত্রিক এবং ক্রয়সূত্রে মালিক। এনিয়ে আদালতে মামলাও ছিল, তিনি রায় পেয়েছেন। এখনো জমি দখলে যাননি বলেও জানান তিনি।