Latest News
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ ।। ২রা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / রাজাপুরে ফসলি জমি রক্ষার দাবিতে কৃষক জনতার মানববন্ধন

রাজাপুরে ফসলি জমি রক্ষার দাবিতে কৃষক জনতার মানববন্ধন

স্থানীয় প্রতিনিধি :
ঝালকাঠির রাজাপুরে ফসলি জমি রক্ষার দাবিতে মনববন্ধন কর্মসূচি পালন করেছেন কৃষক ও জনতা। আজ বৃহস্পতিবার সকাল ৯টায় উপজেলার নৈকঠি বাজার এলাকায় বরিশাল-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কের ওপর ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে কৃষক ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ আংশ নেয়।
মানববন্ধনে অংশ নেওয়া বক্তারা অভিযোগ করেন, নৈকাঠি বাজার সংলগ্নে প্রায় ৭০ ফুট প্রসস্ত রাজাপুর-ভান্ডরিয়া ভারানি খাল ভরাট করে ১৭ ফুট প্রসস্ত একটি কালভার্ট নির্মাণ কাজ চলছে। এতে ওই খাল ভরাট হয়ে সংকোচিত হয়ে পরেছে। এ খালের সঙ্গে ছোট ছোট শাখা খাল গুলোও ভরাট হয়ে যাচ্ছে। ফলে ওই এলাকার প্রায় ১০ হাজার একর ফসলি জমিতে ফসল উৎপাদনে ব্যাহত হওয়ার অশঙ্কাকা রয়েছে। আর ফসল উৎপাদনে ব্যাহত হলে কৃষকরা চরম ক্ষতিগ্রস্থ হয়ে পড়বে। খালের গতিপখ থেমে গিয়ে খাল ভরাট হয়ে নৌকাসহ ইঞ্জিন চালিত সব যান চলাচল বন্ধ রয়েছে। এ খালে কালভার্ট নির্মাণ না করে একটি সেতু নির্মাণ করা হলে সমস্য দূর হবে বলেও জানান বক্তারা।
মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. ছিদিকুর রহমান, অ্যাডভোকেট মো. মনিরউজ্জামান টিপু, সাবেক জেলা পরিষদ সদস্য শ্রী তাপস দেউরি মানিক, সমাজসেবক মো. আনোয়ার হোসেন মিলন, সাবেক ইউপি সদস্য মো. মাহবুবুর রহমান, কৃষক নেতা মো. ওবায়দুল রহমান, মুক্তিযোদ্ধা মানিক জোমাদ্দার ও মো. বাবুল সিকদার।