Latest News
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / রাজাপুরে বাল্যবিয়ে বন্ধে শিক্ষার্থীদের লাল কার্ড প্রদর্শন

রাজাপুরে বাল্যবিয়ে বন্ধে শিক্ষার্থীদের লাল কার্ড প্রদর্শন

স্থানীয় প্রতিনিধি :
‘এগিয়ে চল মানবতার সেবায় এই’ স্লোগান নিয়ে ঝালকাঠির রাজাপুরের পাঁচ শতাধিক শিক্ষার্থী মাদক, ইভ টিজিং ও বাল্যবিয়েকে লাল কার্ড দেখিয়েছেন। একই সঙ্গে তাঁরা সত্যবাদিতা, মানবতা ও দেশ প্রেমকে সবুজ কার্ড প্রদর্শন করেন। শিক্ষার্থীরা এ ধরণের কর্মকান্ডে সম্পৃক্ত না থাকার শপথও নেয়। আজ সোমবার সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাল সবুজ উন্নয়ন সংঘ’ নামের একটি সংগঠন এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন উপজেলা র্নিবাহী কর্মকর্তা আফরোজা বেগম পারুল। তিনিও শিক্ষার্থীদের সঙ্গে উপস্থিত থেকে লাল কার্ড প্রদর্শন করেন।
লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি মো. কাওসার আলম সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজাপুর থানা পরিদর্শক (তদন্ত) মো. হারুন অর রশীদ, রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাহিদ হোসেন ও রাজাপুর পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম মোস্তফা গাজী।
পঞ্চগড় তেতুলিয়া থেকে ৮ মার্চ সংগঠনটি বাংলাদেশের ৬৪ জেলায় সফর শুরু করে। কক্সবাজারের টেকনাফ পর্যন্ত টিফিনের টাকা বাঁচিয়ে ভ্রাম্যমান, জঙ্গিবাদ, মাদক, ইভ টিজিং, বাল্যবিয়ে, প্রশ্নফাঁস ও নকল প্রতিরোধে জনসচেতন করার লক্ষে তারা ব্যতিক্রমী উদ্দ্যোগ গ্রহণ করে। ঝালকাঠি জেলার রাজাপুরে সংগঠনটির ৩২তম সভা অনুষ্ঠিত হয়। লাল সবুজ উন্নয়ন সংঘের এই ব্যাক্রিমী আয়োজনে রাজাপুর মডেল বালক ও বালিকা বিদ্যালয়ের পাঁচ শতাধিক শিক্ষার্থীরা অংশ নেয়। তাঁরা প্রধান অতিথির কাছে মাদক, ইভ টিজিং ও বাল্যবিয়ে রোধ করার বিষয়ে নানা প্রশ্ন উত্থাপন করেন। প্রধান অতিথি আফরোজা বেগম পারুল সকল প্রশ্নের উত্তর ও করণীয় বিষয়ে আলোচনা করেন।