Latest News
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ ।। ২রা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / রাজাপুরে মেকার থেকে ডাক্তার, সালাউদ্দিনকে আড়াই লাখ টাকা জরিমানা

রাজাপুরে মেকার থেকে ডাক্তার, সালাউদ্দিনকে আড়াই লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির রাজাপুরে রেডিও টেলিভিশনের মেকার থেকে ডাক্তার বনে যাওয়া সালাউদ্দিন ওরফে মেকার সালাউদ্দিন (৫০) নামের এক প্রকারককে আটক করে দন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার বিকেলে উপজেলার গালুয়া ইউনিয়নের কানুদাসকাঠি গ্রামের কাটাখালী বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়। এসময় তার চেম্বারে থাকা কবির ও নজরুল নামে তার দুই সহযোগীকেও আটক করে পুলিশ। পরে তাদের আড়াই লাখ টাকা অর্থদন্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহাগ হাওলাদার। দন্ডিতরা সবাই উপজেলার কানুদাসকাঠি গ্রামের বাসিন্দা।
জানা যায়, সালাউদ্দিন এক সময়ে পাশ্ববর্তী ভান্ডারিয়া উপজেলায় টেলিভিশন ও রেডিও মেরামতের কাজ করতো। তবে সে গত তিন-চার বছর ধরে নিজেরে ডাক্তার দাবি করে সাধারণ মানুষকে চিকিৎসা দিয়ে আসছে। তবে এলাকার মানুষ তার কাছে চিকিৎসা না নিলেও দূর থেকে অনেকেই আসেন। তিনি গত কয়েক বছরে চিকিৎসার নামে মানুষের সাথে প্রতারণা করে বিপুল অর্থের মালিক হয়েছেন। বর্তমানে দেশে করোনা দুর্যোগে ভুয়া চিকিৎসার বিষয়টি সামনে এলে প্রতারক সালাউদ্দিনের বিষয়ে প্রশাসনকে জানায় স্থানীয়রা।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. সোহাগ হাওলাদার বলেন, ‘ভুয়া চিকিৎসক সালাউদ্দিন দীর্ঘদিন ধরে তার বসতঘরে চেম্বার খুলে চিকিৎসার নামে প্রতারণা করে আসছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার কানুদাসকাঠি গ্রামের কাটাখালী বাজার সংলগ্ন এলাকায় সালাউদ্দিনের নিজ বসতবাড়িতে অভিযান চালানো হয়। এ সময় বিশেষজ্ঞ চিকিৎসক সেজে মানুষকে চিকিৎসা দেওয়ার সময় হাতেনাতে সালাউদ্দিনকে আটক করা হয়। এসময় বিভিন্ন কম্পানির এন্টিবায়োটিক ওষুধ ও মানুষকে দেওয়া চিকিৎসা পত্র জব্দ করা হয়। পরবর্তিতে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৫৩ ধারা অনুযায়ী দুই লক্ষ টাকা ও তার দুই সহযোগিকে ২৫ হাজার করে ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। ভবিষ্যতে এ ধরণের প্রতারণা করবেনা মর্মে মুচলেখা রাখা হয়।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নলছিটিতে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা মামলায় নারী ইউপি চেয়ারম্যান কারাগারে

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির নলছিটিতে আলোচিত স্বেচ্ছাসেবক লীগ নেতা জিয়াউল হাসান ফুয়াদ কাজী হত্যায় জড়িত …