Latest News
বুধবার, ২৯ মে ২০২৪ ।। ১৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / রাজাপুর হানাদার মুক্ত দিবস আজ : নানা কর্মসূচি

রাজাপুর হানাদার মুক্ত দিবস আজ : নানা কর্মসূচি

স্টাফ রিপোর্টার, রাজাপুর :
আজ ২৩ নভেম্বর, রাজাপুর হানাদার মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে ভোররাত থেকে শুরু করে সকাল ৯টা পর্যন্ত এক রক্তক্ষয়ী যুদ্ধের মধ্যদিয়ে দক্ষিণাঞ্চলের মধ্যে সর্ব প্রথম ঝালকাঠির রাজাপুর থানাকে হানাদার বাহিনী ও তাদের দোসরমুক্ত করেছিলেন বীর মুক্তিযোদ্ধারা।
ওইদিনের যুদ্ধে শহীদ হয়েছিলেন আব্দুর রাজ্জাক ও হোসেন আলী নামে দুই মুক্তিযোদ্ধা। সেদিন গুলিবিদ্ধ হয়েছিলেন ৯ নম্বর সেক্টরের সাবসেক্টর কমান্ডার শাহজাহান ওমর (বীর উত্তম)। মুক্তিযোদ্ধাদের অসীম সাহসীকতার ফলে এ অঞ্চলের মধ্যে সর্বপ্রথম শত্রæমুক্ত হয়েছিল রাজাপুর। গত দুই যুগ ধরে প্রতি বছর এই দিনটি যথাযোগ্য মর্যাদায় পালন করছে রাজাপুর প্রেসক্লব।
দিবসটি উপলক্ষে আজ সকাল ১০টায় আলোচনা সভা, পতাকা উত্তোলন, মুক্তিযোদ্ধাদের স্বরণে নির্মিত স্মৃতিসৌধে পুস্পার্ঘ্য অর্পণ ও সন্ধ্যায় মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচির আয়োজন করে রাজাপুর প্রেসক্লাব।
প্রেসক্লাব সভাপতি মো. মনিরুজ্জামান খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মো. মনিরউজ্জামান মনির। বিষেশ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহাগ হাওলাদা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খায়রুল আলম সরফরাজ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার শাহ আলম নান্নু, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজ আক্তার লাইজু, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদ হোসেন প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা ২৩ নভেম্বর কিভাবে রাজাপুর থানাকে হানাদার মুক্ত করেছিলেন তার স্মৃতিচারণ করেন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ঝালকাঠিতে আহ্বায়ক কমিটি গঠন

স্টাফ রিপোর্টার : একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ঝালকাঠি জেলা শাখার আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে। …