Latest News
সোমবার, ৪ মার্চ ২০২৪ ।। ২০শে ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
Home / জাতীয় / সারাদেশে এক লাখ আত্মকর্মী নারী তৈরির কর্মসূচি নিয়েছে সরকার : আমির হোসেন আমু

সারাদেশে এক লাখ আত্মকর্মী নারী তৈরির কর্মসূচি নিয়েছে সরকার : আমির হোসেন আমু

স্টাফ রিপোর্টার :
আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, মুজিববর্ষ উপলক্ষে সারাদেশে এক লাখ আত্মকর্মী নারী তৈরির বিশেষ কর্মসূচি হাতে নিয়েছে সরকার। কারণ নারী এগিয়ে গেলেই দেশ ও জাতি উপকৃত হবে। অর্ধেক জনগোষ্ঠী নারীসমাজকে বাদ দিয়ে বা পাশ কাটিয়ে দেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয়। এজন্য সরকার প্রতিটি ক্ষেত্রে নারীকে ক্ষমতায়নসহ তাদেরকে এগিয়ে নেয়ার জন্য কাজ করছে। মঙ্গলবার দুপুরে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে হাঁস-মুরগী ও গাভী পালন বিষয়ে ২১ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং বেসরকারি উন্নয়ন সংস্থা গ্লোবাল রুরাল এনভায়রনমেন্ট সোসাইটি-জিআরইএস এ প্রশিক্ষণের আয়োজন করে।
আমির হোসেন আমু বলেন, হাঁস-মুরগী ও গাভী যারা পালন করবে, শুধু তারাই যে উপকৃত হতে তাই নয়; দেশ উপকৃত হবে। বিদেশ থেকে যেসব গুড়া দুধ বাংলাদেশে আমদানি করা হয়, তা নিয়ে অনেক সময় প্রশ্ন দেখা দেয়। তাই দেশে বেশি করে গাভী পালন করলে আর দুধের ঘাটতি থাকবে না। বিদেশ থেকে আমদানিও করতে হবে না।
ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন জিআরইএসের মহাসচিব মো. রাহাত খান, পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক মো. আলতাফ হোসেন।
নারীর অর্থনৈতিক ও সামাজিক ক্ষমতায়নে টেকসই উন্নয়ন প্রশিক্ষণ প্রদান শীর্ষক কর্মসূচির আওতায় ঝালকাঠি জেলার নলছিটি, রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলার ২৪০ জন প্রান্তিক নারী এ প্রশিক্ষণে অংশ নিচ্ছে। আমির হোসেন আমু অনুষ্ঠানে মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নাগরিক প্রত্যাশা পূরণের মাধ্যমে জিততে চায় ঝালকাঠির তরুণরা

স্টাফ রিপোর্টার : ‘আমিও জিততে চাই’ ক্যাম্পেইনের আওতায় নাগরিক সমস্যা সমাধানে ঝালকাঠিতে অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপী …