Latest News
রবিবার, ১৬ জুন ২০২৪ ।। ২রা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / সেচ্ছাচারিতার প্রতিবাদে নলছিটি স্বেচ্ছাসেবক দলের সভাপতির পদত্যাগ

সেচ্ছাচারিতার প্রতিবাদে নলছিটি স্বেচ্ছাসেবক দলের সভাপতির পদত্যাগ

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠি জেলা কমিটির সেচ্ছাচারি ও পক্ষপাতমূলক আচরণের প্রতিবাদে নলছিটি উপজেলা স্বোচ্ছাসেবক দলের সভাপতি কাজী জাহাঙ্গীর হোসেন পদত্যাগ করেছেন। বুধবার তিনি ডাকযোগে সংগঠনের জেলা কমিটির সভাপতি, জেলা বিএনপির সভাপতির কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন।
দলীয় সূত্রে জানা যায়, গত ৯ সেপ্টেম্বর ঝালকাঠি জেলা স্বেচ্ছাসেবক দলের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন করে কেন্দ্রীয় কমিটি। ওই কমিটিতে পদাধিকার বলে নলছিটি উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি কাজী জাহাঙ্গীর হোসেনকে সহসভাপতি রাখার কথা রয়েছে। কিন্তু জেলা কমিটির নেতৃবৃন্দ নতুন কমিটিতে কোথাও তাঁর নাম রাখেনি। অথচ বিদেশ থাকেন, ঢাকায় ব্যবসা ও চাকুরি করেন এবং আন্দোলন সংগ্রামে যাদের কোন ভূমিকা নেই, এমন ব্যক্তিদেরও নাম রয়েছে নতুন কমিটিতে। গুরুত্বপূর্ণ সম্পাদকীয় পদেও দেখা যাচ্ছে তাদের।
কাজী জাহাঙ্গীর হোসেন অভিযোগ করেন, স্বেচ্ছাসেবক দলের উপজেলা কমিটির সভাপতির দায়িত্ব পাওয়ার পরে নিষ্ঠার সঙ্গে কাজ করে আসছি। আন্দোলন সংগ্রামে ভূমিকা রাখার কারণে ‘মিথ্যা মামলারও’ শিকার হয়েছি। অথচ নতুন জেলা কমিটি গঠনের সময় আমাকে পাশ কাটিয়ে বিদেশ থাকেন এমন ব্যক্তিদের নাম অন্তর্ভূক্ত করা হয়েছে। জেলা কমিটির নতুন নেতৃবৃন্দ সেচ্ছাচারি ও পক্ষপাতমূলক আচরণের কারণে আমি পদত্যাগ করেছি।
এ ব্যাপারে জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিকুল ইসলাম লিটন বলেন, কাজী জাহাঙ্গীর হোসেন দলীয় কর্মকাণ্ডে অনুপস্থিত থাকেন। তাকে আমরা অনেক সময় মিটিংয়ে পাই না, এ কারনে জেলা কমিটিতে তাকে রাখা হয়নি। তার পরেও বিষয়টি নিয়ে কেন্দ্রীয় কমিটির সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেবো। এখনো তার পদত্যাগপত্র হাতে পাইনি।