Latest News
সোমবার, ৬ মে ২০২৪ ।। ২৩শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / আইন-শৃঙ্খলা মেনে চলুন, পুলিশ আপনাদের সেবায় নিয়োজিত : নলছিটিতে ডিআইজি

আইন-শৃঙ্খলা মেনে চলুন, পুলিশ আপনাদের সেবায় নিয়োজিত : নলছিটিতে ডিআইজি

স্টাফ রিপোর্টার :
পুলিশের সেবায় পরিবর্তন আনা হয়েছে জানিয়ে বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম বলেছেন, এখন আর বৃটিশ আমলের পুলিশ নেই। পুলিশ এখন জনগণের বন্ধু। মানুষের সেবায় সর্বদা নিয়োজিত রয়েছে। কোন ঘটনা ঘটলে ডিআইজিকেও ঘটনাস্থলে যেতে হচ্ছে। বুধবার বিকেলে ঝালকাঠি নলছিটিতে বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং কর্তৃক
মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিয়ে ও ইভটিজিং প্রতিরোধে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সরকারি নলছিটি মার্চেন্টস মাধ্যমিক বিদ্যালয় মাঠে থানা পুলিশ এ মতবিনিময় সভার আয়োজন করে।
ডিআইজি বলেন,আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক, সন্ত্রাস ও মাদক মুক্ত রাখতে আমরা কাজ করছি। আপনার এলাকা ঠিক রাখতে হলে পুলিশকে তথ্য দিতে হবে। পুলিশ চাচ্ছে আপনারদের সমস্যা তুলে এনে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে। এ জন্য বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে। খারাপ লোকের তথ্য সরাসরি পুলিশকে দিতে না পারলেও আপনার নিকটস্থ পুলিশের অভিযোগ বাক্সে লিখে জানান। আপনার নাম পরিচয় গোপন রাখা হবে।
মাদক ব্যবসায়ীদের উদ্দেশ্যে ডিআইজি বলেন, আমরা কাউকে মাদক ব্যবসা করতে দিবো না। মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি। যারা মাদক ছেড়ে আলোর পথে আসতে চান, পুলিশ তাদের সব ধরনের সহযোগিতা করবে। আপনারা খেয়াল রাখবেন সন্তান যেন মাদকাসক্ত না হয়।
ডিআইজি শফিকুল ইসলাম বলেন, ফেসবুকের মাধ্যমে প্রেম করা যাবে না। যারা এ পথে পা বাড়াবেন, তারাই বিপদে পড়বেন। ফেসবুক হচ্ছে ডিজিটাল কোকেন। এই ডিজিটাল কোকেন থেকে যতটা সম্ভব দূরে থাকবেন।
তিনি বলেন, আমরা নতুন উদ্যোগ নিয়েছি, থানায় মামলা হলে, জিডি হলে বাদীকে ডিআইজি অফিস থেকে ফোন করে খোঁজ খবর নেওয়া হচ্ছে। আমরা চাচ্ছি থানা যেন শোষণের হাতিয়ার না হয়। আমরা আপনাদের সেবায় বদ্ধপরিকর।
বাংলাদেশ অনেক এগিয়ে যাচ্ছে জানিয়ে ডিআইজি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্ব আমরা আরো এগিয়ে যাবো। যারা উন্নয়নের সমালোচনা করেন, তারা চোখ খুলে দেখুন। আমাদের মানুসিকতাকে পরিবর্তন করতে হবে, পাশাপাশি আইন-শৃঙ্খলা মেনে চলতে হবে। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে দূরে থাকতে হবে। তাহলেই সবাই মিলে ভালো থাকা যাবো। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। স্বাধীনতার চেতনাকে বুকে ধারণ করে চলতে হবে।
নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ঝালকাঠির পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, নলছিটির নবনির্বাচিত পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ খান ও কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার মজিবুর রহমান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. হাবীবুল্লাহ, নলছিটি থানার ওসি আলী আহমেদ ও পরিদর্শক (তদন্ত) আবদুল হালিম তালুকদার। অনুষ্ঠান শেষে সেচ্ছায় আত্মসমর্পণকারী পাঁচ মাদক ব্যবসায়ীকে সেলাই মেশিনসহ বিভিন্ন উপহার তুলে দেন ডিআইজি।
এর আগে নলছিটি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সেবা প্রদানের জন্য হেল্প ডেস্ক উদ্বোধন করেন বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম। ফলক উন্মোচন, বেলান ও পায়রা উড়িয়ে হেল্প ডেস্কের উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন ঝালকাঠির পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, অতিরিক্ত পুলিশ সুপার মো. হাবীবুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) প্রশান্ত কুমার দে, সিনিয়র সহকারী পুলিশ সুপার সাখাওয়াত হোসেন, নলছিটির উপজেলা পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, নলছিটি থানার ওসি আলী আহমেদ ও থানার পরিদর্শক (তদন্ত) আবদুল হালিম তালুকদার। একজন নারী পুলিশ কর্মকর্তা হেল্প ডেস্কের দায়িত্বে থাকবেন। তিনি নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের অভিযোগ গুরুত্বসহকারে শুনে ব্যবস্থা নিবেন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠি ইউনাইটেড’র পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে স্বেচ্ছাসেবী দুটি সংগঠনের উদ্যোগে এক হাজার পরিবারকে ঈদ সামগ্রী বিতরণ করা …