Latest News
মঙ্গলবার, ১৪ মে ২০২৪ ।। ৩১শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / কাঁঠালিয়ায় অগ্নিকাণ্ডে ২৬টি দোকান ও পাঁচটি বসতঘর পুড়ে তিন কোটি টাকার ক্ষতি

কাঁঠালিয়ায় অগ্নিকাণ্ডে ২৬টি দোকান ও পাঁচটি বসতঘর পুড়ে তিন কোটি টাকার ক্ষতি

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার কৈখালী বাজারে আগুনে পুড়ে গেছে ২৬টি ব্যবসা প্রতিষ্ঠান ও পাঁচটি বসত ঘর। সোমবার সকাল সারে ৭ টায় বাজারের একটি কসমেটিকসের দোকান থেকে এ আগুন লাগে। এতে তিন কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন পুড়ে যাওয়া দোকানের মালিকরা। আগুন নেভাতে গিয়ে অন্তত ১০ জন আহত হয়েছেন। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের অভিযোগ, আগুন লাগার পরপরই কাঁঠালিয়া ফায়ার সার্ভিস কর্তৃপক্ষকে খবর দেওয়া হলেও তাঁরা যথা সময়ে না আসায় ক্ষয়ক্ষতির বেড়েছে।
ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, বাজারের সবুজের কসমেটিকসের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন পাশের মন্নান খানের ফার্মেসী, মোজাম্মেল খানের হার্ডওয়ার, ডেকোরেটর ও গোডাউন, বায়জিদের বিকাশ ও কসমেটিকসের দোকান, রাসেল ষ্টোর, মিজানের হোটেলসহ অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান ও বসতঘরে ছড়িয়ে পড়ে। ঝালকাঠি, কাঁঠালিয়া ও ভান্ডারিয়া থেকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে মালামালসহ পুড়ে যায় ২৬টি ব্যবসাপ্রতিষ্ঠান ও পাঁচটি বসতঘর। বিদ্যুতের সর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। এতে তিন কোটি টাকার ক্ষতি হয়েছে বলে বাজারের ব্যবসায়ী ও বসতঘরের মালিকরা জানিয়েছেন।
কৈখালী বাজার কমিটির সভাপতি আবদুল মান্নান খান বলেন, সকালে আমার ফার্মেসী বন্ধ ছিল। আগুন লাগার খবর শুনে এসে দেখি সবকিছু পুড়ে যাচ্ছে। এতো আগুনের তাপ ছিল ফার্মেসী খুলে মালামাল সরাতে পারিনি। ফার্মেসীর মধ্যে নগদ টাকাও ছিল। আমার সব শেষ হয়ে গেছে।
হার্ডওয়ারের দোকানী মো. মোজাম্মেল খান বলেন, সকাল সাড়ে ৭টায় আগুন লাগে, আমরা ফায়ার সার্ভিসে খবর দিয়েছি। কিন্তু তারা সময় মতো আসেনি। ফায়ার সার্ভিস এসেছে সাড়ে ৮টায়। সকাল সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে অনেকগুলো দোকান ও বসতঘর পুড়ে গেছে।
ঝালকাঠি ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. ফিরোজ কুদুবী বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিদ্যুতের সর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। আমরা যথাসময়ে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে এনেছি। পুড়ে যাওয়া দোকানে মালামালের পাশাপাশি নগদ টাকাও ছিল। আমরা ক্ষতিগ্রস্তদের কাছ থেকে শুনেছি সবমিলিয়ে তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠি ইউনাইটেড’র পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে স্বেচ্ছাসেবী দুটি সংগঠনের উদ্যোগে এক হাজার পরিবারকে ঈদ সামগ্রী বিতরণ করা …