Latest News
বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ।। ১৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / কাঁঠালিয়ায় প্রধান শিক্ষককে আইনি নোটিশ অভিভাবকদের

কাঁঠালিয়ায় প্রধান শিক্ষককে আইনি নোটিশ অভিভাবকদের

স্টাফ রিপোর্টার :
অবৈধভাবে সভা আহ্বান, বেআইনিভাবে ম্যানেজিং কমিটির শিক্ষানুরাগী ও দাতা সদস্য করার অভিযোগ এনে ঝালকাঠির কাঁঠালিয়ার আওরাবুনিয়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশীল চন্দ্র মিস্ত্রীকে আইনি নোটিশ পাঠিয়েছেন ম্যানেজিং কমিটির তিন অভিভাবক সদস্য। মঙ্গলবার আইনজীবীর মাধ্যমে এ নোটিশ পাঠানো হয়েছে বলে জানিয়েছেন অভিভাবক সদস্যরা।
নোটিশের অনুলিপি পাঠানো হয়েছে বরিশাল শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক, ঝালকাঠির জেলা প্রশাসক, ঝালকাঠি জেলা শিক্ষা কর্মকর্তা, কাঁঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, কাঁঠালিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও আওরাবুনিয়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ম্যনেজিং কমিটির সভাপতির কাছে। আগামী সাত দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। সঠিক জবাব না দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান অভিভাবক সদস্যদের আইনজীবী মানিক আচার্য্য। নোটিশ দাতারা হলেন বিদ্যালয়ের ম্যনেজিং কমিটির অভিভাবক সদস্য শফিকুল ইসলাম লিটন, জাকির হোসেন ও সুখী রায়হান।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবকরা জানান, ম্যনেজিং কমিটির প্রবিধান মালা ২০০৯ এর ৩৩ এর (৪)ও (৫) ধারার তেয়াক্কা না করে সভা আহ্বান করেন প্রধান শিক্ষক সুশীল চন্দ্র মিস্ত্রী। তিনি সভার আলোচ্য বিষয় পূর্বে উল্লেখ না করে নিজের অনুগত শিক্ষক সদস্যদের চাপ সৃষ্টিকরে বেআইনিভাবে শিক্ষানুরাগী সদস্য দেখিয়ে কমিটি গঠনের চেষ্টা করেন। এছাড়াও বোর্ড থেকে পাওয়া ম্যানেজিং কমিটির প্রজ্ঞাপনের মধ্যে প্রধান শিক্ষক তাঁর নিজ হাতে শিক্ষানুরাগী সদস্যর নাম লিপিবদ্ধ করেছেন, যা সম্পূর্ন বেআইনি। নেটিশে প্রধান শিক্ষককে নিয়ম অনুযায়ী পুনরায় সভা আহবান করার অনুরোধ জানানো হয়েছে।
অভিভাবক সদস্য শফিকুল ইসলাম লিটন বলেন, আমাদের কিছু না জানিয়ে প্রধান শিক্ষক নিজের ইচ্ছেমত বিধান তৈরি করে বিদ্যালয়ের কার্যক্রম চালাচ্ছেন। আইন কানুন না মেনে তিনি ম্যানেজিং কমিটি গঠনের চেষ্টা করছেন। আমরা তাঁর বেআইনি কাজের জন্য আইনি নোটিশ দিয়েছি।
এ ব্যাপারে প্রধান শিক্ষক সুশীল চন্দ্র মিস্ত্রী বলেন, যা কিছু করা হয়েছে সবকিছুই বিদ্যালয়ের মঙ্গলের জন্য এবং বিধিমোতাবেক। আইনি নোটিশ এখনো হাতে পাইনি, পেলে যথাযথ জবাব দেওয়া হবে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠি মানব কল্যাণ সোসাইটি উদ্যোগে ঈদ উপহার বিতরণ

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির রাজাপুরে চার শতাধিক দুঃস্থ, অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার …