Latest News
বুধবার, ১ মে ২০২৪ ।। ১৮ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে দরিদ্র মৎস্যজীবীকে ১৬০টি ছাগল ৮০টি ছাগলের ঘর ও খাবার বিতরণ

ঝালকাঠিতে দরিদ্র মৎস্যজীবীকে ১৬০টি ছাগল ৮০টি ছাগলের ঘর ও খাবার বিতরণ

স্টাফ রিপোর্টার :
দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় ঝালকাঠি সদর উপজেলায় ৮০ জন দরিদ্র মৎস্যজীবীকে ১৬০টি ছাগল বিতরণ করা হয়েছে। পাশপাশি তাদের ৮০টি ছাগলের ঘর বিতরণ করা হয়। এছাড়াও এই মৎস্যজীবীদের প্রত্যেককে ২৫ কেজি করে ছাগলের খাবার দেওয়া হয়। বুধবার সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানের প্রধান অতিথি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু মৎস্যজীবীদের হাতে ছাগল ও উপকরণ তুলে দেন। অনুষ্ঠানে ৮০ জন মৎস্যজীবীকে ১৬০টি কৃমির ওষুধ ও ৪০ জনকে আটটি বৈধ জাল বিতরণ করা হয়। ঝালকাঠি সদর উপজেলা মৎস্য অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু বলেন, দেশীয় প্রজাতির মাছ রক্ষায় মৎস্যজীবীরা ভূমিকা রাখতে পারে। সরকারের দেওয়া নিষেধাজ্ঞা মেনে চলতে হবে। যাদের ছাগল ও জাল দেওয়া হয়েছে, তারা এর সঠিক ব্যবহার করবেন। এতে নিজেরা স্বাবলম্বি হয়ে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবেন।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খান আরিফুর রহমান, ভাইসচেয়ারম্যান মঈন তালুকদার ও জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিলো স্বপ্ন পূরণ সমিতি

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিয়েছে স্বপ্ন পূরণ সমিতি। সোমবার বিকেলে শহরের …