Latest News
শনিবার, ১৮ মে ২০২৪ ।। ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

ঝালকাঠিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার :
পুষ্টি, মেধা, দারিদ্র বিমোচন, প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন, এ প্রতিপাদ্য নিয়ে ঝালকাঠিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে জেলা প্রাণিসম্পদ কার্যালয় চত্বরে অনুষ্ঠিত প্রদর্শনীর উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. সারোয়ার হোসেন ও জেলা ডেইরী ফার্ম অ্যাসোসিয়েশনের সভাপতি শংকর মুখার্জী।
উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল যৌথভাবে এ প্রদর্শনীর আয়োজন করে। এতে সদর উপজেলার অর্ধশত খামরী উন্নত জাতের গরু, মহিষ, ভেড়া, ছাগল, হাঁস, মুরগী, কবুতরসহ বিভিন্ন প্রজাতির সৌখিন পাণি প্রদর্শন করেন। এ ছাড়াও প্রদর্শনীতে রয়েছে বিভিন্ন প্রযুক্তি, প্রাণিজাত পণ্যের খাদ্য ও ওষুধের স্টল। রয়েছে বিভিন্ন প্রণির টিকা, চিকিৎসাসেবাসহ লালন পালন বিষয়ক পরামর্শ। এ উলক্ষ্যে খামারীদের মধ্যে কৃমিনাশক ওষুধ বিতরন করা হয়। পাশাপাশি দেওয়া হয়ে উন্নত জাতের ঘাষ চাষের প্রশিক্ষণ। পরে তাদের কাটিং মেশিন বিতরণ করা হয়।
উন্নত জাতের প্রাণি প্রদর্শনের মাধ্যমে ক্ষুদ্র খামারী ও উদ্যোক্তা তৈরি করা, বিজ্ঞান ভিত্তিক লালন পালন কৌশল অবহিত করার মাধ্যমে জনসাধরণের জন্য নিরাপদ প্রাণিজ আমিষ সরবরাহ নিশ্চত করার লক্ষ্যে এ প্রদর্শনীর আয়োজন করা হয়।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠি ইউনাইটেড’র পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে স্বেচ্ছাসেবী দুটি সংগঠনের উদ্যোগে এক হাজার পরিবারকে ঈদ সামগ্রী বিতরণ করা …