Latest News
রবিবার, ৫ মে ২০২৪ ।। ২২শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে দুই জেলেকে কারাদণ্ড, অবৈধ কারেন্ট জাল, ইলিশ ও নৌকা জব্দ

ঝালকাঠিতে দুই জেলেকে কারাদণ্ড, অবৈধ কারেন্ট জাল, ইলিশ ও নৌকা জব্দ

স্টাফ রিপোর্টার :
নিষেধাজ্ঞা অমান্য করে সুগন্ধা ও বিষখালী নদীতে ইলিশ ধরার অপরাধে দুই জেলেকে আটক করে এক বছর করে কারাদণ্ড প্রদান করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার এ দণ্ড প্রদান করেন।
সাজাপ্রাপ্ত জেলেরা হলেন নলছিটি উপজেলার রায়াপুর গ্রামের শোয়েব হাওলাদার (২৭) ও বরিশালের বাবুগঞ্জ উপজেলার ঠাকুর মল্লিক গ্রামের মো. মাছুম হাওলাদার (২৬)।
মৎস্য বিভাগ জানায়, উপেক্ষা করে মাছ ধরার খবর পেয়ে উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগের যৌথ উদ্যোগে সুগন্ধা ও বিষখালী নদীতে অভিযান চালানো হয়। এ অভিযানে সুগন্ধা নদীর অনুরাগ এলাকা থেকে দুইজন জেলেকে আটক করা হয়। এদিকে সোমবার রাতে সুগন্ধা ও বিষখালী নদীতে অভিযান চালিয়ে পাঁচ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল, ৮ কেজি মা ইলিশ জব্দ করা হয়েছে। এ সময় জেলেদের চারটি মাছ ধরার নৌকা নৌকা জব্দ করা হয়।
জেলা মৎস কর্মকর্তা রিপন কান্তি ঘোষ জানান, ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় সুগন্ধা ও বিষখালি নদীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় উদ্ধার করা নৌকা ভেঙে পানিতে ডুবিয়ে দেওয়া হয়। জালগুলো জনসম্মুখে পুড়িয়ে ফেলে মৎস্য বিভাগ। ইলিশ মাছ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠি ইউনাইটেড’র পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে স্বেচ্ছাসেবী দুটি সংগঠনের উদ্যোগে এক হাজার পরিবারকে ঈদ সামগ্রী বিতরণ করা …